fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

জমি সংক্রান্ত বিবাদের জেরে গোষ্ঠী সংঘর্ষ, বাড়ি ভাঙচুর, আগুন

কৌশিক অধিকারী, বহরমপুর: জমি সংক্রান্ত বিবাদের জেরে গোষ্ঠী সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিল মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা থানার অন্তর্গত কানাপুকুর পশ্চিমপাড়া এলাকা। দিন কয়েক আগে হালিম শেখ ও সাইরা বিবি ইনারা ওই সংঘর্ষে আহত হয়েছিলেন। তাদের মধ্যে হালিম শেখ রবিবার রাতে কলকাতা চিকিৎসা চলাকালীন মৃত্যুর খবর পাওয়া মাত্র সোমবার সকালে ইসলাম গোষ্ঠীর লোকজন নবিবুর রহমান গোষ্ঠীর বাড়িতে আক্রমণ করে ও মারধর করে, এবং প্রায় ১৪ টা বাড়িতে আগুন লাগিয়ে দেয় বলে অভিযোগ।

প্রসঙ্গত, সপ্তম রোজার দিন ভগবানগোলা থানার অন্তর্গত কানাপুকুর পশ্চিমপাড়া এলাকায় নকুল শেখ এবং ইসলাম শেখের মধ্যে রাস্তা নিয়ে ঝামেলা হয়। ওই ঝামেলার সময় নকুল শেখের ভাইপোদের হাতে আহত হন ইসলাম শেখের ভাইপো হালিম শেখ, রফিক শেখ। অবস্থার অবনতি হওয়ায় হালিম শেখকে চিকিৎসা জন্য স্থানান্তরিত করা হয় কলকাতায়। রবিবার রাত্রে হালিম শেখের চিকিৎসা চলাকালীন মৃত্যু হয়। এই খবর পাওয়ার পর সোমবার সকালে ইসলাম শেখের পরিবার হামলা চালায় নকুল শেখের পরিবারের উপর। আগুন লাগিয়ে দেওয়া হয় ১৪ টি বাড়িতে। ঘটনায় আহত হন সুদানা বেওয়া ( ৬০ ) , আরজিনা বেওয়া ( ৩২ ) , রেহানা বেওয়া ( ৩০ )।
ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। ঘটনাস্থল পরিদর্শনে আসেন মুর্শিদাবাদ জেলা অতিরিক্ত পুলিশ সুপার তন্ময় সরকার , লালবাগ মহকুমা পুলিশ আধিকারিক বরুণ বৈদ্য।

এছাড়াও রানিতলা, লালগোলা , ভগবানগোলা থানার ওসি আসেন। ঘটনাস্থলে দমকল বাহিনীর ৩ টে গাড়ি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আগুন নেভানোর চেষ্টা চালান স্থানীয়রাও। মুর্শিদাবাদ জেলা পুলিশ সূত্রে জানানো হয়েছে, গ্রামে দুই গোষ্ঠীর বিবাদ দীর্ঘদিনের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। সমস্ত কিছু খতিয়ে দেখা হচ্ছে ।

Related Articles

Back to top button
Close