fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

হাসপাতালে ১৪৭৮ কমল রোগী! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩০৫৩, সুস্থ ৪৪৮০, মৃত ৫১

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: রোগীর  সংখ্যা হ্রাসে রীতিমতো রেকর্ড করে ফেলল পশ্চিমবঙ্গ। রাজ্যে একদিনে  রোগীর সংখ্যা কমল ১৪৭৮ জন। রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩০৫৩ জনের, সুস্থ হয়েছেন ৪৪৮০ জন আর মৃত্যু হয়েছে ৫১ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯১.৪৩ শতাংশে।

রবিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩০৫৩ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৩১৫৫১ জন।  এদিন আরও ৫১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৭৬৬১ জনের। ২৪ ঘন্টায় আরও ৪৪৮০ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৯৪৫৭৬ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৭২ জন, উত্তর ২৪ পরগনাতে ৮২৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৯৯ জন, হুগলিতে ২৮৭ জন, পশ্চিম মেদিনীপুরে ২৫৭ জন, হাওড়ায় ২৩৫ জন, পূর্ব মেদিনীপুরে ১৭৩ জন আর দার্জিলিংয়ে ১৮৬ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৯৩১৪ জন।
এখনও পর্যন্ত রাজ্যের ৯৫ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৫২১৮৭৯৭ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৩৮৬৫৮ জনের। রাজ্যের ১০১ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৪৪ টি সরকারি এবং ৫৭ টি বেসরকারি হাসপাতালে মোট ১৩৫০৮  টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ২৯.৯৭ শতাংশ রোগী ভর্তি আছেন।  হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৪৪৯২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮৮৪৬০৯ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১১৮৭ জন রোগী রয়েছেন।
এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫১ জনের। তার মধ্যে এ দিন কলকাতায় ১৮ জনের, উত্তর ২৪ পরগনায় ১১ জন, হাওড়ায় ৬ জনের আর হুগলিতে ৪ জনের  মৃত্যু হয়েছে। এছাড়া নদিয়ায় ও দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন করে, দার্জিলিংয়ে ২ জন আর  জলপাইগুড়ি মালদা বীরভূম ও পূর্ব মেদিনীপুরে ১ জন করে আরও ১২ রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৭০১ জন, কলকাতায় ৭১৩ জন, হুগলিতে ২৪৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৮৩ জন, হাওড়ায় ১৩৮ জন,  নদিয়ায় ১৫৪ জন আর দার্জিলিংয়ে ১৩৩ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

Related Articles

Back to top button
Close