fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

সংক্রমণ আড়াই লক্ষ! রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১৫৫, মৃত ৫৬, সুস্থ ২৯২৩

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৫৫ জনের, মৃত্যু ৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৯২৩ জন।  সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৭৩ শতাংশে।

 

সোমবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩১৫৫ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫০৫৮০ জন।

 

এদিন আরও ৫৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৮৩৭ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯২৩ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২১৯৮৪৪ জন। উল্লেখ্য, এ দিনই আড়াই লক্ষ পেরিয়ে গেল সংক্রমণ সংখ্যা, যার মধ্যে সবচেয়ে বেশি অবদান কলকাতা ও উত্তর ২৪ পরগনা জেলার।

তবে একই সঙ্গে সুস্থতার হারও খুব একটা হতাশাব্যঞ্জক নয়। এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৪৭২ জন,  উত্তর ২৪ পরগনাতে ৩৮৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৩ জন, হাওড়ায় ১৯৯ জন, পশ্চিম মেদিনীপুরে ১৫৬ জন, হুগলিতে ১৪১ জন, পশ্চিম বর্ধমানে ১৩৬ জন, বাঁকুড়ায় ১৩২ জন, পূর্ব মেদিনীপুরে ১২৫ জন, দার্জিলিংয়ে ১১৫ জন, নদিয়ায় ১০৫ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৫৮৯৯ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ১৭৬ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৮০ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩১৩৯৯৩৮ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪১২৮১ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৫.৯৪ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৪৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৭১২ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৮৮৭০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬১১৯৩৭ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৩০৫ জন রোগী রয়েছেন।
এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৬ জনের। এ দিন কলকাতায় ১৫ জন, হাওড়ায় ৯ জন, উত্তর ২৪ পরগনায় ৮ জন, পশ্চিম মেদিনীপুরে ৬ জন, হুগলিতে ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আলিপুরদুয়ার, মুর্শিদাবাদ ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে আর কোচবিহার,  দার্জিলিং, জলপাইগুড়ি,  উত্তর দিনাজপুর,  নদীয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম ও পূর্ব বর্ধমানে ১ জন করে মোট আরও ১৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।
এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৬৫৮ জন, কলকাতায় ৬১৮ জন,  দক্ষিণ ২৪ পরগনায় ২৩৪ জন, হাওড়ায় ১৮৫ জন, নদিয়ায় ১২৭ জন, পূর্ব মেদিনীপুরে ১২৪ জন, পশ্চিম মেদিনীপুরে ১২৩ জন, হুগলিতে ১১৬ জন  ও পশ্চিম বর্ধমানে ৯৬ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close