fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১৫৭, মৃত ৫৭, সুস্থ ৩০১৬

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: সুস্থতা বাড়লেও ফের বাড়তে শুরু করল সংক্রমণ ও মৃত্যু হার। শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৫৭ জনের, মৃত্যু ৫৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩০১৬ জন। তবে সুস্থতার হার সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৬.১০ শতাংশ। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৮৪ জন।
২৪ ঘন্টায় ৩১৫৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯৬৩৩২ জন।  এদিন আরও ৫৭ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৩৮২৮ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০১৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৬৯০৪৩ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৫৮০ জন, কলকাতায় ৪৮৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৩৫ জন, পূর্ব মেদিনীপুরে ২০১ জন, হাওড়ায় ১৭০ জন,  পশ্চিম মেদিনীপুরে ১২৭ জন, পশ্চিম বর্ধমানে ১২৪ জন, নদিয়ায় ১৩০ জন, বাঁকুড়ায় ১১৫ জন, হুগলিতে ১১৪ জন সুস্থ হয়েছেন।  এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৩৪৬১ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৭৪ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২৩৭৫৬০৯ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৪৫৩২৬ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৫০৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩২.৪৮ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৯৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৪৬৯ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬৬৩৯৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫২১৭৩২ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৭৩৮ জন রোগী রয়েছেন।
এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৭ জনের। এ দিন কলকাতায় মৃত্যু ১৬ জনের,  উত্তর ২৪ পরগনায় ৮ জনের। এছাড়া হাওড়া ও নদীয়ায় ৭ জন করে, দার্জিলিংয়ে ৫ জন, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় ৪ জন করে, উত্তর দিনাজপুর ও পশ্চিম বর্ধমানে ২ জন করে, কোচবিহার ও পশ্চিম মেদিনীপুরে ১ জন করে মোট আরও ৩৩ করোনা রোগীর মৃত্যু হয়েছে।
এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৫৪৩ জন, উত্তর ২৪ পরগনায় ৫৩২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৮৮ জন, পশ্চিম মেদিনীপুরে ১৮৩ জন, পূর্ব মেদিনীপুরে ১৫৭ জন, পশ্চিম বর্ধমানে ১৫২ জন, নদিয়ায় ১৪৭ জন, হাওড়ায় ১৪৬ জন, হুগলিতে ১৩৯ জন, দার্জিলিংয়ে ১০৩ জন, বাঁকুড়া ও মুর্শিদাবাদে ১০২ জন করে উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close