fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৩৩৪০, মৃত ৬২, সুস্থ ৩০১৩

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: রাজ্যে সংক্রমণ ও মৃত্যুর উর্ধ্বগতির মধ্যেও সামান্য বাড়ল সুস্থতাও। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৩৪০ জনের, মৃত্যু ৬২ জনের এবং সুস্থ হয়েছেন ৩০১৩ জন।  সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৯২ শতাংশে।
শনিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৩৪০ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৬৬৯৭৪ জন।  এদিন আরও ৬২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫১৩২ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০১৩ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৩৪৭১২ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৬৪০ জন, কলকাতায় ৬১৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৪৮ জন, হুগলিতে ১৫২ জন, হাওড়ায় ১৩৫ জন, পশ্চিম মেদিনীপুরে ১১০ জন, নদিয়ায় ১০১ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৭১৩০ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ২৬৫ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৮৭ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩৩৫৫৭২৬ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪১১২৮ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭১৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৭.৪০ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৩৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৭৪৫ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৯৬০৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬৪১৩৬৪ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৩২০ জন রোগী রয়েছেন।
এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬২ জনের। এ দিন উত্তর ২৪ পরগনায় ১৯ জন,  কলকাতায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া হাওড়া ও পশ্চিম মেদিনীপুরে ৬ জন করে, পূর্ব মেদিনীপুর, হুগলি ও দক্ষিণ ২৪পরগনায় ৩ জন করে, পশ্চিম বর্ধমানে ২ জন এবং আলিপুরদুয়ার, কোচবিহার,  দার্জিলিং,  জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, মুশিদাবাদ ও পুরুলিয়ায় ১ জন করে মোট আরও ৩০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।
এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে  উত্তর ২৪ পরগনায় ৬৪১ জন, কলকাতায় ৬৩১ জন, হাওড়ায় ২৩৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯৬ জন, পূর্ব মেদিনীপুরে ১৬৮ জন, নদিয়ায় ১৪৩ জন, পশ্চিম মেদিনীপুরে ১৩৪ জন, দার্জিলিংয়ে ১২৫ জন, মুর্শিদাবাদে ১০৮ জন, জলপাইগুড়িতে ১০৪ জন ও কোচবিহারে ৯৮ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close