fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৩৩৫৭, মৃত ৬২, সুস্থ ২৯৮৬

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: কলকাতা ও উত্তর ২৪ পরগনার দৈনিক ৭০০-র বেশি সংক্রমণের জেরে প্রত্যেকদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৩৫৭ জনের, মৃত্যু ৬২ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৮৬ জন।

সুস্থদের সংখ্যা কমে যাওয়ায় সুস্থতার হার যৎসামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৯৩ শতাংশে। রবিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৩৫৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭০৩৩১ জন।  এদিন আরও ৬২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫১৯৪ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৮৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৩৭৬৯৮ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৬২৬ জন, উত্তর ২৪ পরগনাতে ৫৬২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৭৭ জন, হুগলিতে ১৬৫ জন, পশ্চিম মেদিনীপুরে ১৪৯ জন, হাওড়ায় ১৪২ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৫ জন, পশ্চিম বর্ধমানে ১২৮ জন,  নদিয়ায় ১০৭ জন, কোচবিহারে ১০৩ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৭৪৩৯ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৩০৯ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৮৭ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩৩৯৭৯৮৮ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২২৬২ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭১৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৭.১৬ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪২৬ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৭৫৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৮০৪৭১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬৪৬৪৭১ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৩৩৭ জন রোগী রয়েছেন।
এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিনও রাজ্যে মৃত্যু হয়েছে ৬২ জনের। এ দিন উত্তর ২৪ পরগনায় ১৯ জন, কলকাতায় ১৭ জনের, হাওড়ায় ৬ জনের, হুগলিতে ৫ জনের ও পূর্ব মেদিনীপুরে ৩ জনের  মৃত্যু হয়েছে। এছাড়া আলিপুরদুয়ার, পশ্চিম মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে ২ জন করে এবং দার্জিলিং,  জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, নদিয়া ও দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে মোট আরও ১২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।
এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে  কলকাতায় ৭৬৫ জন, উত্তর ২৪ পরগনায় ৭৪১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২০৩ জন, হাওড়ায় ১৮৯ জন, হুগলিতে ১৭২ জন, পূর্ব মেদিনীপুরে ১৩২ জন, নদিয়ায় ১১৪ জন, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান ও কোচবিহারে ৯৮ জন করে ও মালদায় ৯১ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close