fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে রেকর্ড সংক্রমণ-মৃত্যু! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৩৭০, মৃত ৬৩, সুস্থ ৩০৩৬

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: বহুদিন পরে ফের সংক্রমণ ও মৃত্যুতে নয়া রেকর্ড গড়ল রাজ্য। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৩৭০ জনের, মৃত্যু ৬৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩০৩৬ জন। সুস্থতার হার যৎসামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৯৮ শতাংশে।

 

মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৩৭০ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭৭০৪৯ জন।  এদিন আরও ৬৩ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫৩১৮ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০৩৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৪৩৭৪৩ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৬৫৭ জন, কলকাতায় ৫৩০ জন, হাওড়ায় ৩৮২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২০০ জন,  হুগলিতে ১১৮ জন, নদিয়ায় ১১৪ জন, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ১১০ জন করে আর বাঁকুড়ায় ৯১ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৭৯৮৮ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ২৭১ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৮৭ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩৪৮০৫১০ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২৩৮২ জনের।
রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭১৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৮ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪১৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৭৭৯ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৮১২৬১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬৫৬৭২৮ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৩২৯ জন রোগী রয়েছেন।
এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে রেকর্ড সংখ্যক ৬৩ জনের। এ দিন উত্তর ২৪ পরগনায় ১৫ জন আর কলকাতায় ১৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, হাওড়া ও হুগলিতে ৪ জন করে, দক্ষিণ দিনাজপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন করে, আলিপুরদুয়ার, দার্জিলিং ও উত্তর দিনাজপুরে ২ জন করে এবং বীরভূম,  ঝাড়গ্রাম, পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানে ১ জন করে মোট আরও ৩২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।
এদিন রাজ্যে সংক্রমণও বেড়েছে রেকর্ডসংখ্যক পরিমাণে। এদিন অন্যান্য জেলার সঙ্গে  কলকাতায় ৭৪২ জন, উত্তর ২৪ পরগনায় ৭১২ জন, হুগলিতে ২১৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯৫ জন, হাওড়ায় ১৬০ জন, পূর্ব মেদিনীপুরে ১৫৫ জন, পশ্চিম মেদিনীপুরে ১১৯ জন,  নদিয়ায় ১১৭ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close