fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ফের সংক্রমণ রেকর্ড-কমল সুস্থতার হার! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৫৭৩, মৃত ৬২, সুস্থ ৩০৬৯

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: ফের সংক্রমণের রেকর্ডে আবার কমল সুস্থতার হার। যদিও এদিন হাসপাতালে সুস্থদের সংখ্যা অনেকটাই বেড়েছে ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ রেকর্ড সংখ্যক ৩৫৭৩ জনের, মৃত্যু ৬২ জনের এবং সুস্থ হয়েছেন ৩০৬৯ জন।

 

গতকালের তুলনায় সংক্রমণ বেড়েছে ৪৭ জনের এবং সুস্থদের সংখ্যা বেড়েছে ৯৯ জনের। কিন্তু বিপুল সংক্রমণের ফলে সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৮৭.৯০ শতাংশে।

শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৫৭৩ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮৭৬০৩ জন।  এদিন আরও ৬২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫৫০১ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০৬৯ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৫২৮০৬ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৬৭৩ জন, কলকাতায় ৬৪৬ জন, হাওড়ায় ১৫৪ জন, হুগলিতে ১৪৪ জন, পূর্ব মেদিনীপুরে ১৪১ জন, পশ্চিম মেদিনীপুরে ১৩৫ জন, নদিয়ায় ১১৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১০৩ জন, দার্জিলিংয়ে ৯৩ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৯২৯৬ জন।
 এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৪৪২ জন। বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৮৮ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩৬০৮১৩৪ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২৫৩২ জনের।
রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭১৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৭.৫৯ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪২১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৭৯৮ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৮২৪০১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬৭৩২৭৯ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৩৭৬ জন রোগী রয়েছেন।
এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬২ জনের। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ১৩ জন, কলকাতায় ১৩ জনের  মৃত্যু হয়েছে।
এছাড়া হাওড়া ও পশ্চিম মেদিনীপুরে  ৬ জন করে, হুগলিতে ৫  জন, মুর্শিদাবাদে ৪ জন, দক্ষিণ ২৪ পরগনায়  ৩ জন, দার্জিলিং ও বাঁকুড়ায় ২ জন করে এবং   আলিপুরদুয়ার,  কালিম্পং,  উত্তর দিনাজপুর,  দক্ষিণ দিনাজপুর,  মালদা,  বীরভূম,  পূর্ব মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে ৩৬ জন করে মোট আরও ৩০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।
এদিনও, রাজ্যে সংক্রমণ বেড়েছে রেকর্ডসংখ্যক পরিমাণে। এদিন অন্যান্য জেলার সঙ্গে  কলকাতায় ৭৭২ জন,
উত্তর ২৪ পরগনায় ৭৫১ জন, হাওড়ায় ২৪২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৯ জন, হুগলিতে ১৭৩ জন, নদিয়ায় ১৪০ জন, মালদায় ১২০ জন, দার্জিলিং ১১৩ জন, পশ্চিম বর্ধমানে ১১১ জন,  পূর্ব মেদিনীপুরে ১০৩ জন, পশ্চিম মেদিনীপুরে ১০১ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close