fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ফের সংক্রমণ রেকর্ড-কমল সুস্থতার হার! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৫৯১, মৃত ৬২, সুস্থ ৩০৩২

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: ফের সংক্রমণের রেকর্ডে আবার কমল সুস্থতার হার। একই সঙ্গে এদিন হাসপাতালে ঘটেছে রেকর্ড সংখ্যক রোগীবৃদ্ধিও। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ রেকর্ড সংখ্যক ৩৫৯১ জনের, মৃত্যু ৬২ জনের এবং সুস্থ হয়েছেন ৩০৩২ জন।
গতকালের তুলনায় সংক্রমণ বেড়েছে ১৮ জনের এবং সুস্থতা কমেছে ৩৭ জনের। বিপুল সংক্রমণের ফলে সুস্থতার হার আরও কমে দাঁড়িয়েছে ৮৭.৮৬ শতাংশে।
শনিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৫৯১ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৯১১৯৪ জন।  এদিন আরও ৬২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫৫৬৩ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০৩২ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৫৫৮৩৮ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৬৬২ জন, কলকাতায় ৬২১ জন, হাওড়ায় ২০৬ জন, দক্ষিণ পরগণায় ১৭১ জন, হুগলিতে ১৩৭ জন, নদিয়ায় ১২৫ জন আর পশ্চিম মেদিনীপুরে ১০০ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৯৭৯৩ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৪৯৭ জন, যা সাম্প্রতিক কালের মধ্যে সর্বোচ্চ।
বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৮৯ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩৬৫০৯৮৯ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২৮৫৫ জনের।
রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭১৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৬.৮৫ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪১৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৮০৩ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৮৪৮১৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬৭৯৫২০ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৩৫৬ জন রোগী রয়েছেন।
এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬২ জনের। তার মধ্যে কলকাতায় ২০ জনের, উত্তর ২৪ পরগনায় ১২ জন, হাওড়ায় ৯ জন ও দক্ষিণ ২৪ পরগনায় ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া পূর্ব মেদিনীপুরে ৩ জন, পশ্চিম বর্ধমানে ২ জন এবং কোচবিহার, দার্জিলিং,  উত্তর দিনাজপুর,  মালদা,  নদিয়া, বীরভূম,  বাঁকুড়া,  পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে ১ জন করে মোট আরও ১৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।
এদিনও, রাজ্যে সংক্রমণ বেড়েছে রেকর্ডসংখ্যক পরিমাণে। এদিন অন্যান্য জেলার সঙ্গে  কলকাতায় ৭৮৩ জন, উত্তর ২৪ পরগনায় ৭৫৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২২১ জন, হাওড়ায় ১৯৭ জন, পূর্ব মেদিনীপুরে ১৮১ জন, নদিয়ায় ১৪৫ জন, হুগলিতে ১৩১ জন, মালদায় ১১৩ জন, পশ্চিম মেদিনীপুরে ১১২ জন,   পশ্চিম বর্ধমানে ৯৮ জন,  পূর্ব বর্ধমানে ৯৫ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close