fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ফের সংক্রমণ রেকর্ড-কমল সুস্থতার হার! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৬১২, মৃত ৫৯, সুস্থ ৩১১০

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: ফের সংক্রমণের রেকর্ডে আবার কমল সুস্থতার হার।  ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ রেকর্ড সংখ্যক ৩৬১২ জনের, মৃত্যু ৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩১১০ জন। গতকালের তুলনায় সংক্রমণ বেড়েছে ২১ জনের এবং সুস্থতা কমেছে ৭৮ জনের। তারপরেও বিপুল সংক্রমণের ফলে সুস্থতার হার আরও কমে দাঁড়িয়েছে ৮৭.৮৪ শতাংশে।
রবিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৬১২ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৯৪৮০৬ জন।  এদিন আরও ৫৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫৬২২ জনের। ২৪ ঘন্টায় আরও ৩১১০ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৫৮৯৪৮ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৬৯৪ জন, কলকাতায় ৬০৯ জন, দক্ষিণ পরগণায় ১৮৫ জন, হাওড়ায় ১৮৩ জন, নদিয়ায় ১৩৪ জন, হুগলিতে ১২৯ জন, পশ্চিম মেদিনীপুরে ১২৭ জন, মুর্শিদাবাদে ১১১ জন, দার্জিলিংয়ে ১০২ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩০২৩৬ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৪৪৩ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৮৯ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩৬৯৩৬০০ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২৬১১ জনের।
রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭১৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৭.৪০ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪১৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৮০৯ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৮৬৭৩২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬৮৫৭৪২ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৩৩৮ জন রোগী রয়েছেন।
এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৯ জনের। তার মধ্যে কলকাতায় ১৬ জনের, উত্তর ২৪ পরগনায় ১৮ জন, হাওড়ায় ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া দার্জিলিং, পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ৪ জন করে, পশ্চিম মেদিনীপুরে ৩ জন এবং দক্ষিণ দিনাজপুর,  বীরভূম,  বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানে ১ জন করে মোট আরও ১৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।
এদিনও, রাজ্যে সংক্রমণ বেড়েছে রেকর্ড সংখ্যক পরিমাণে। এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৭৭৪ জন, কলকাতায় ৭৫৭ জন, হাওড়ায় ২৮২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২০৩ জন, হুগলিতে ১৭২ জন, নদিয়ায় ১৩৪ জন, মালদায় ১২৫ জন, পশ্চিম বর্ধমানে ১১৮ জন,  পূর্ব মেদিনীপুরে ১১৭ জন, পশ্চিম মেদিনীপুরে ১১০ জন, কোচবিহারে ৯৭ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close