fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

বাড়ছে সুস্থতা! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৯২৪, মৃত ৬০, সুস্থ ৩৯২৫

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: চিকিৎসকদের করোনা সংক্রমণের সুনামির আশঙ্কাকে মিথ্যা প্রমাণিত করে সংক্রমণকে ছাড়িয়ে বাড়ল সুস্থতা।  রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৯২৪ জনের, সুস্থ হয়েছেন ৩৯২৫ জন আর মৃত্যু হয়েছে ৬০ জনের। অর্থাৎ সংক্রামিতের সংখ্যার থেকে সুস্থের সংখ্যা ১ জন হলেও বেশি।

 

ফলে সুস্থতার হার ফের অনেকটা বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৯০ শতাংশে। তবে উল্লেখযোগ্য, এদিন সকালে করোনা সংক্রমণের জেরে মৃত্যু হয়েছে কলকাতা সশস্ত্র পুলিশের তৃতীয় ব্যাটেলিয়নের ইনস্পেক্টর সঞ্জয় সিংহের।

বুধবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৯২৪ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৬১৭০৩ জন।  এদিন আরও ৬০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৬৬৬৪ জনের। ২৪ ঘন্টায় আরও ৩৯২৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩১৭৯২৮ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৯৯৯ জন, কলকাতায় ৯৯৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৪৭ জন, হাওড়ায় ১৮২ জন, নদিয়ায় ১৫৮ জন, পশ্চিম মেদিনীপুরে ১৫৪ জন, হুগলিতে ১৪৮ জন, পশ্চিম বর্ধমানে ১২১ জন,  জলপাইগুড়িতে ১১৮ জন এবং দার্জিলিংয়ে ১০৪ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৭১১১ জন।  এ দিন ফের হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ার বদলে কমল ৬১ জন।
এখনও পর্যন্ত রাজ্যের ৯২ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৪৪২৫২৩১ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২৫৫৩ জনের। রাজ্যের ৯৪ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৮ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৮১১  টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ৩৫.৫৭ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৩৭২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৮০১৫ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৬৭৪৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৭৮৭০৯৩ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ৯৮৩ জন রোগী রয়েছেন।
এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬০ জনের। এ দিন উত্তর ২৪ পরগনায় ১৯ জন, কলকাতায় ১৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নদিয়া ও দক্ষিণ ২৪ পরগনায় ৪ জন করে, হাওড়াতে ৩ জন,  পূর্ব মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে ২ জন করে আর দার্জিলিং, দক্ষিণ দিনাজপুর, মালদা,  মুর্শিদাবাদ,  বীরভূম,  বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও হুগলিতে  ১ জন করে আরও ২৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।
 এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৯১ জন, উত্তর ২৪ পরগনায় ৮৫৩ জন,
 দক্ষিণ ২৪ পরগনায় ২৪০ জন, হাওড়ায় ২২৪ জন, হুগলিতে ১৮৬ জন, পশ্চিম মেদিনীপুরে ১৭৫ জন, নদিয়ায় ১৬৪ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৯ জন, দার্জিলিংয়ে ১২৯ জন, পূর্ব বর্ধমানে ১১৬ জন আর জলপাইগুড়িতে ১০২ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close