fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩৪১, মৃত ৪০, সুস্থ ২০৯৭

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্তের হদিশ মিলল  ২৩৪১ জনের, মৃত্যু হল ৪০ জনের এবং সুস্থ হলেন ২০৯৭ জন। শুক্রবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ২৩৪১ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৮৭১৮ জন।  আরও ৪০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১৩৭২ জনের। ২৪ ঘন্টায় আরও ২০৯৭ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৭৭৫১ জন। ফলে বিপুল সংক্রমণেও সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৪.২৯ শতাংশে।

 

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৬০৬ জন, উত্তর ২৪ পরগনায় ৫১৩ জন, হাওড়ায় ১৪৬ জন, দক্ষিণ দিনাজপুরে ১৩৯ জন,  হুগলিতে ১৩৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১০৯ জন, দার্জিলিংয়ে ১০১ জন এবং মালদায় ৮৬ জন সুস্থ হয়েছেন।  এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৯৫৯৫ জন। তার মধ্যে এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে মাত্র ২০৪ জনের।
বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৫৬ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৮০৫১৮৫ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ১৬০৪৫ জনের। রাজ্যের ৮১ টি করোনা হাসপাতাল, ২৭ টি সরকারি এবং ৫৪ টি বেসরকারি হাসপাতালে মোট ১১২৩৯ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ৪২.৩২ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৩৪৭০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৪৪৬৮ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৪২৯১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৬৩৭২১ জনকে।    রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে ১৪১৩ জন রোগী রয়েছেন।
এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় সংক্রমণ ৬৪৮ জন, উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ৫৪২ জন। এদিনও রাজ্যে মৃত্যু হয়েছে ৪০ জনের, যার মধ্যে ১৭ জন কলকাতার, ৯ জন হাওড়ার, ৫ জন উত্তর ২৪ পরগনার, ৪ দক্ষিণ ২৪ পরগনার। কলকাতায় এদিন ৬৪৮ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ১৮২০১ জনের। এদিন কলকাতায় আরও ১৭ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৬৮৬ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও ৫৪২ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১২৪০৮ জন। এখানেও এদিন আরও ৫ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ২৭৪ জন। এছাড়া হুগলি ও  দার্জিলিংয়ে ২ জন করে এবং উত্তর দিনাজপুরে ১ জন মিলিয়ে আরও ৫ করোনা রোগীর মৃত্যু হয়েছে।
এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ২৯১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৩৩ জন, হুগলিতে ১২৭ জন, দার্জিলিংয়ে ১২৩ জন, জলপাইগুড়িতে ৬৮ জন করে উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।
মোট আক্রান্ত ৫৮৭১৮ জন
মোট মৃত ১৩৭২ জন
মোট সুস্থ ৩৭৭৫১ জন

Related Articles

Back to top button
Close