fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৪১৫৭,  মৃত ৬৪, সুস্থ ৩৬০৮

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: মহাষষ্ঠীতেও ফের রেকর্ড গড়ল সংক্রমণ। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৪১৫৭ জনের, মৃত্যু ৬৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬০৮ জন। সুস্থতার হার সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৪৪ শতাংশে।

বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৪১৫৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৩৭২৮৩ জন।  এদিন আরও ৬৪ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৬৩০৮ জনের। ২৪ ঘন্টায় আরও ৩৬০৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৯৪৯১১ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৭৪ জন, উত্তর ২৪ পরগনাতে ৮৭০ জন, হাওড়ায় ৩৯৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৬৯ জন, পূর্ব মেদিনীপুরে ১৬৮ জন, পশ্চিম মেদিনীপুরে ১২৬ জন ও পূর্ব বর্ধমানে ১০৭ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৬০৬৪ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৪৮৫ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৯২ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৪১৬৬৪৯৫ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৪২৫২ জনের।

রাজ্যের ৯৩ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৮ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭৫১ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৭.৭১ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪০১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৯১২ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৪৬০৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৭৫১৮৭১ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১২১৯ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে  ৬৪ জনের। এ দিন কলকাতায় ১৬ জনের, উত্তর ২৪ পরগনায় ১৮ জন আর হাওড়ায় ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া  দক্ষিণ ২৪ পরগনায় ৫ জন, পূর্ব মেদিনীপুরে ৩ জন,  মুর্শিদাবাদ,  নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও হুগলিতে ২ জন করে আর কোচবিহার,  জলপাইগুড়ি,  উত্তর দিনাজপুর,  বীরভূম,  পুরুলিয়া,  বাঁকুড়া,  পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমানে ১ জন করে আরও ২৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এদিনও সব গণ্ডি ছাড়িয়ে রাজ্যের জেলাগুলিতে সংক্রমণ বেড়েছে রেকর্ড সংখ্যক পরিমাণে। এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৮৬৪ জন, কলকাতায় ৮৭৪ জন, হাওড়ায় ২৭৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৫৯ জন, হুগলিতে ২২৫ জন, নদিয়ায় ১৯৪ জন,  পূর্ব মেদিনীপুরে ১৫২ জন, পশ্চিম মেদিনীপুরে ১৩২ জন, পশ্চিম বর্ধমানে ১২৯ জন আর পূর্ব বর্ধমানে ১০৭ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close