fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

ফের রেকর্ড সংক্রমণ! ২৪ ঘন্টায় রাজ্যে ফের নতুন করোনা আক্রান্ত ৫৭২, সুস্থ ৪০৪, মৃত ১০

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের সংক্রমণের সমস্ত রেকর্ড ছাপিয়ে একদিনে ৫৭২ সংক্রমণে দেশের করোনা তালিকায় রাজস্থানকে টপকে ষষ্ঠ স্থানে উঠে এল পশ্চিমবঙ্গ। পশ্চিমবঙ্গের আগে ক্রমান্বয়ে ওপরের দিকে রয়েছে উত্তরপ্রদেশ, গুজরাট, তামিলনাড়ু, দিল্লি এবং মহারাষ্ট্র। অন্যদিকে ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪০৪ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। রবিবার প্রকাশিত বুলেটিন এমন তথ্যই প্রকাশ্যে এসেছে।
বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ৫৭২ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭২৮৩ জনে।  আরও ১০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৬৩৯ জনের। এদিকে আরও ৪০৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১১১৯৩ জন। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে এদিনও ১৪৭ জন, উত্তর ২৪ পরগনায় ৪৩ জন এবং  হাওড়ায় ৫৫ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় সুস্থতার হার দাঁড়াল ৬৪.৭৬ শতাংশে। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫৪৫১ জন। তার মধ্যে এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১৫৮ জনের।
বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৫০ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৪৬৮৯০৬ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ১০৫৬৩ জনের। রাজ্যের ৭৮ টি করোনা হাসপাতাল, ২৫ টি সরকারি এবং ৫৩ টি বেসরকারি হাসপাতালে মোট ১০৪৭৪ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ২২.০৫ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৬৯৩৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯৫৩৮৩ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৭২১৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ২৩১২৯৩ জনকে।  শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ৪২৩০ টি কোয়ারেন্টাইন সেন্টারে ২৪৩৭৪ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ২৩৭৯৪৩ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে। রাজ্যে সেফ হোম ও তার বেড সংখ্যা এবং সেখানে রোগীদের সংখ্যা উল্লেখ করে বলা হয়েছে, রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে ৪৫৫ জন রোগী রয়েছেন।
এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ১৭১ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৫৫৭৩ জনের। এদিন কলকাতায় আরও মাত্র ৭ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৩৬৬ জনের। এছাড়া এদিন হাওড়া, পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদে ১ জন করে করোনা রোগীর মৃত্যু হওয়ায় আরও ৩ জন রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ১৩২ জন, হাওড়ায় ৭৮ জন এবং মালদায় ৫১  জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও উত্তরবঙ্গের আলিপুরদুয়ার কোচবিহার কালিম্পং, এবং দক্ষিণবঙ্গের বীরভূম ও ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।
মোট আক্রান্ত ১৭২৮৩ জন
মোট মৃত ৬৩৯ জন
মোট সুস্থ ১১১৯৩ জন

 

Related Articles

Back to top button
Close