fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

স্বস্তিতে বীরভূম, গত ২৪ ঘন্টায় জেলায় মেলেনি করোনা আক্রান্তের খবর

প্রদীপ্ত দত্ত, সিউড়ি: দেশজুড়ে লকডাউন ঘোষণা হওয়ার পর দীর্ঘদিন ধরে বীরভূম ছিল গ্ৰীন জোনে। পরিযায়ী শ্রমিকরা জেলায় ফিরতে শুরু করলে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকে। বর্তমানে পরিযায়ী শ্রমিকদের ভিন্ন রাজ্য থেকে ফেরা কমতেই হ্রাস পেয়েছে করোনা আক্রান্তের সংখ্যা।
এই মুহূর্তে জেলায় করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা ২৬৪ । সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪৪ জন। গত ২৪ ঘন্টায় কোনও আক্রান্ত হবার খবর নেই।

 

 

জেলা স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী করোনা আক্রান্ত হওয়ার দিন কয়েকের মধ্যেই ৯৩ শতাংশ রোগী নিজের বাড়ি ফিরে গেছেন। রমপুরহাট স্বাস্থ্য জেলায় কোভিড হাসপাতালে ১১৭ জন ও বোলপুর কোভিড হাসপাতালে ৪ জন ছাড়া জেলার সকলেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। জেলা স্বাস্থ্য দফতরের সিএমওএইচ হিমাদ্রি আড়ি জানান , ” বীরভূমের দুই স্বাস্থ্য জেলায় করোনা আক্রান্তের সুস্থ হয়ে ওঠার হার উর্দ্ধমুখী । এটা আশার খবর। এখনও পর্যন্ত এক জন মারা গিয়েছেন । তবে তাঁর চিকিৎসা কলকাতায় হয়েছে।এবং তিনি অনান্য অসুখে ভুগছিলেন। ”

 

 

তবে স্বাস্থ্য দফতরের আধিকারিকদের একাংশের মতে টেস্টের সংখ্যা আরও বেশি হলে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা সঠিক জানা যেত। কারণ ভিন রাজ্য থেকে আসা বহু পরিযায়ী শ্রমিকের এখনও পর্যন্ত পরীক্ষা হয়নি। প্রথমদিকে ৩৯৭টি কোয়ারেন্টাইনে থাকা শ্রমিকদের সংখ্যা ছিল প্রায় ৯০০০। বর্তমানে ১৬০ টি কোয়ারেন্টাইনে আছে ১৫০০ জন। যদিও জেলায় প্রবেশ করা পরিযায়ী শ্রমিকের সংখ্যা অনেক বেশি।

 

 

স্বাস্থ্য দফতর জানিয়েছে , আইসিএমআরের গাইড লাইন মেনেই জেলায় টেস্ট হচ্ছে। দুটি স্বাস্থ্য জেলার সন্দেহভাজন করোনা রোগীদের চিহ্নিত করার জন্য টেস্ট হচ্ছে সিউড়ি সদর হাসপাতালে।

Related Articles

Back to top button
Close