fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

ফের বাড়ছে সুস্থতা! রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২২৬১, মৃত্যু ৩৫, সুস্থ ১৬১৭

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: সংক্রমণ-সুস্থতার দড়ি টানাটানির লড়াইয়ে বেশ কিছুদিন সংক্রমণ উর্ধ্বগামী হলেও পাশাপাশি ফের বাড়তে শুরু করল সুস্থতার হার। মঙ্গলবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ মিলেছে ২২৬১ জনের। মৃত্যু হয়েছে ৩৫ জনের, সুস্থ হয়েছেন রেকর্ড সংখ্যক ১৬১৭ জন। ফলে বিপুল সংক্রমণেও সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৫৯.৬১ শতাংশে।

 

২৪ ঘন্টায় ২২৬১ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৭০৩০ জনে। আরও ৩৫ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১১৮২ জনের। এদিকে ২৪ ঘন্টায় আরও ১৬১৭ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৮০৩৫ জন। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৫২০ জন, উত্তর ২৪ পরগনায় ৪০৬ জন, হাওড়ায় ১৬২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১০৮ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৭৮১৩ জন। তার মধ্যে এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৬০৯ জনের।

 

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৪ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৭২৯৪২৯ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ১৩০৬৪ জনের। রাজ্যের ৮১ টি করোনা হাসপাতাল, ২৭ টি সরকারি এবং ৫৪ টি বেসরকারি হাসপাতালে মোট ১১২৩৯ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ৩৭.৮২ শতাংশ রোগী ভর্তি আছেন।

 

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৩৬৮৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৩৬৪৫ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩২৩০৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৫০১৩০ জনকে। রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে ৭৭৮ জন রোগী রয়েছেন।

 

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় রেকর্ড সংক্রমণ ৬৫১ জন, উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ৪৫৬ জন। এদিনও রাজ্যে মৃত্যু হয়েছে ৩৫ জনের, যার মধ্যে ১৬ জন কলকাতার, ১৩ জন উত্তর ২৪ পরগনার। কলকাতায় এদিন ৬৫১ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ১৪৬৪০ জনের। এদিন কলকাতায় আরও ১৬ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৬০৮ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও ৪৫৬ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ৯৬০৬ জন। এখানেও এদিন আরও ১৩ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ২৩৪ জন। এছাড়া হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে ৬ করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ২২০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২০৭ জন, জলপাইগুড়িতে ৯২, দার্জিলিংয়ে ৮৭, পশ্চিচিম বর্ধমানে ৮৩, পূর্ব মেদিনীপুরে ৭৭ জন, হুগলিতে ৭৬ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিন দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

মোট আক্রান্ত ৪৭০৩০ জন
মোট মৃত ১১৮২ জন
মোট সুস্থ ২৮০৩৫ জন

 

Related Articles

Back to top button
Close