fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

সুস্থতা ৭৫ শতাংশ! রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩০৮০, মৃত ৪৫, সুস্থ ২৯৩২

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: মৃত্যু কমে সুস্থতার হার ৭৫ শতাংশে পৌঁছল রাজ্য। সোমবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩০৮০ জনের, মৃত্যু ৪৫ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৩২ জন।

২৪ ঘন্টায় ৩০৮০ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১৯৭৫৮ জন। এদিন আরও ৪৫ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২৪৭৩ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৩২ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৮৯৭০৩ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৫.০২ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৬১৮ জন, উত্তর ২৪ পরগনায় ৪৯০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৬১ জন, হাওড়ায় ১৭৬ জন, পূর্ব মেদিনীপুরে ১৬৯ জন, পশ্চিম মেদিনীপুরে ১৩২ জন, মালদায় ১৩১ জন, দার্জিলিংয়ে ১১২ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৭৪০২ জন। এদিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১০৩ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৬৭ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১৩৪৭০৯১ জনের। ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৩২৩১৯ জনের। রাজ্যের ৮৪ টি করোনা হাসপাতাল, ২৯ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১৩১৮৮ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার ৩৬.৮৭ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৬৬৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬৮০৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪১৯৩৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪১৫২৯৪ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৯৬৩ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৪৫ জনের, যার মধ্যে রেকর্ড সংখ্যক ২৩ জন কলকাতার। এছাড়া হুগলি এবং উত্তর ২৪ পরগনায় ৪ জন করে, পশ্চিম মেদিনীপুরে ৩ জন, দার্জিলিং, নদীয়া, পূর্ব বর্ধমান, হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে ও বীরভূমে ১ জনের হিসেবে মোট ২২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৫৪৮ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৩২৮৬৭ জনের। এদিন কলকাতায় আরও ২৩ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ১০৯৩ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতে ৫৭১ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ২৫২৪০ জন। এখানেও এদিন আরও ৪ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৫৬৯ জনের।

এদিন পর্যন্ত হাওড়ায় সংক্রামিত সংখ্যা ১১৩৮১ এবং মৃত্যু ২৯৬ জনের। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত সংখ্যা ৮৭৬০ এবং মৃত্যু ১৩৭ জনের। হুগলিতে সংক্রামিত সংখ্যা ৫৫৪২ এবং মৃত্যু ৮৯ জনের। এদিন অন্যান্য জেলার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনায় ২২৬ জন, পূর্ব মেদিনীপুরে ১৯৬ জন, দক্ষিণ দিনাজপুরে ১৯৮ জন, হাওড়ায় ১৯৩ জন, মুশির্দাবাদে ১২৪ জন, পশ্চিম মেদিনীপুরে ১২৩ জন, বাঁকুড়ায় ১০৬ জন, দার্জিলিংয়ে ১০৩ জন, পশ্চিম বর্ধমানে ১০১ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close