fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১১২, মৃত ৪১, সুস্থ ৩০৩৫

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: রাজ্যে সংক্রমণ সামান্য বাড়লেও বাড়ল সুস্থতার সংখ্যা এবং কমলো মৃত্যুর সংখ্যা। বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১১২ জনের, মৃত্যু ৪১ জনের এবং সুস্থ হয়েছেন ৩০৩৫ জন। সুস্থতার হার সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৫.৯৫ শতাংশে। এ দিনও হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৩৬ জন।

২৪ ঘন্টায় ৩১১২ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯৩১৭৫ জন।  এদিন আরও ৪১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৩৭৭১ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০৩৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৬৬০২৭ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৭০৮ জন, কলকাতায় ৪৬১ জন, হাওড়ায় ২৬১ জন, হুগলিতে ১৫৪ জন, কোচবিহারে ১৪৮ জন, আলিপুরদুয়ারে ১৩২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১২৪ জন, জলপাইগুড়িতে ১২৩ জন সুস্থ হয়েছেন।  এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৩৩৭৭ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৭৪ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২৩৩০২৮৩ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৪৩৪৭ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৩৮৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩২.৭৫ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৭৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৪৬৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬৭৮২০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫১৬২৭৪ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৮০৫ জন রোগী রয়েছেন।

এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৪১ জনের। এ দিন হাওড়া ও উত্তর ২৪ পরগনায় ১০ জন করে ২০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া কলকাতায় ৫ জন ও পশ্চিম মেদিনীপুরে ৪ জন, উত্তর দিনাজপুর, মালদা ও হুগলিতে ২ জন করে আর আলিপুরদুয়ার,  কোচবিহার,  দার্জিলিং জলপাইগুড়ি,  বীরভূম ও পূর্ব বর্ধমানে ১ জন করে মোট আরও ২১ করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৫৪১ জন, কলকাতায় ৪৮১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৪ জন, পূর্ব মেদিনীপুরে ১৯৮ জন, হাওড়ায় ১৫৯ জন, পশ্চিম মেদিনীপুরে ১৫৬ জন, হুগলিতে ১৫৪ জন, পশ্চিম বর্ধমানে ১৩১ জন ও পূর্ব বর্ধমানে ১০২ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close