fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ফের ২৪ ঘন্টায় ৩৬৮ জনের করোনা পজিটিভ, মৃত ১০

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের  ২৪ ঘন্টায় রাজ্যে ৩৬৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসায় মোট আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৮৭৬ জন। আরও ১০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মোট করোনায় মৃত্যু ২৮৩ জনের। অন্যদিকে, করোনা আক্রান্ত থেকে অন্য উপসর্গে ৭২ জনের মৃত্যুর হিসেব ধরলে রাজ্যে মোট মৃত্যু ৩৫৫ জনের।
২৪ ঘন্টায় আরও ১৮৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৭৬৮ জন। আর তার কারণেই সুস্থ হওয়ার হার বেড়ে ৪০.২৫ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৭৫৩ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১৭০ জনের।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৪২ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ২৪১৮৩১ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯৬০৬ জনের। এর মধ্যে ২ টি ল্যাবে চলতি সপ্তাহেই অনুমোদন পেয়েছে রাজ্য সরকার। রাজ্যের ৬৯ টি করোনা হাসপাতাল, ১৬ টি সরকারি এবং ৫৩ টি বেসরকারি হাসপাতালে মোট ৮৭৮৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯২০ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। তার ২০.১৪ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২০৬৬২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫৭৯৪০ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৪৮৩৫৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯৮৬২২ জনকে।  শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ১১২০৫ টি কোয়ারেন্টাইন সেন্টারে ১৩৬৬০০ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ৪০৯৮০ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে।
এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ৯৪ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২৪৮৮ জনের। এদিন কলকাতায় আরও ৫ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতেই মোট মৃত্যু ২৩৪ জনের। এর পরেই হাওড়ায় ৫০ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ১২৬৪ জনের। এখানে আরও ৩ জনের মৃত্যু হওয়ায় এই জেলায় মোট মৃত্যু সংখ্যা বেড়ে হল ৪২ জন। উত্তর ২৪ পরগনায় ৪১ সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৯১০ জনের।
এখানে আরও ২ জনের মৃত্যু হওয়ায় এই জেলায় মোট মৃত্যু সংখ্যা বেড়ে হল ৪৭ জন।
 এছাড়া উত্তরবঙ্গের  কালিম্পং, জলপাইগুড়ি এবং দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম, পুরুলিয়া ছাড়া সংক্রমণ বেড়েছে  বাকি সব ক’টি জেলাতেই।
মোট আক্রান্ত ৬৮৭৬ জন (+৩৬৮)
মোট মৃত ২৮৩ জন (+১০)
মোট সুস্থ ২৭৬৮ জন (+১৮৮)

Related Articles

Back to top button
Close