fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

২৪ ঘন্টায় ৪৪৯ করোনা পজিটিভ! মৃত ১৩, সুস্থ ১৮৪

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের ২৪ ঘন্টায় ৪৪৯ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮১৮৭ জনের। আরও ১৩ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৩২৪ জনের।

 

 

 

অন্যদিকে, করোনা আক্রান্ত থেকে অন্য উপসর্গে ৭২ জনের মৃত্যুর হিসেব ধরলে রাজ্যে মোট মৃত্যু ৩৯৬ জনের। ২৪ ঘন্টায় আরও ১৮৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৩০৩ জন। আর তার কারণেই সুস্থ হওয়ার হার ৪০.৩৪ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৪৪৮৮ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ২৫২ জনের।

 

 

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৪৩ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ২৭১০৭৪ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯৭৮৬ জনের।
এর মধ্যে ২ টি ল্যাবে চলতি সপ্তাহেই অনুমোদন পেয়েছে রাজ্য সরকার। রাজ্যের ৬৯ টি করোনা হাসপাতাল, ১৬ টি সরকারি এবং ৫৩ টি বেসরকারি হাসপাতালে মোট ৮৭৮৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯২০ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। তার ২০.৮৩ শতাংশ রোগী ভর্তি আছেন।

 

 

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২২৬৯৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬৬৭৬১ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৫৪৬৮২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬২৭৩ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ১১৮০৬ টি কোয়ারেন্টাইন সেন্টারে ১৩৮৪১৯ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ৭৫৩৯১ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

 

 

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ৭৪ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২৭৫৮ জনের। এদিন কলকাতায় আরও ৭ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতেই মোট মৃত্যু ২৫৪ জনের। এর পরেই হাওড়ায় ৩৭ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ১৪১৯ জনের। এখানে আরও ২ জনের মৃত্যু হওয়ায় এই জেলায় মোট মৃত্যু সংখ্যা বেড়ে হল ৪৯ জন। উত্তর ২৪ পরগনায় ৬৮ সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ১১০৩ জনের। এখানে আরও ৩ জনের মৃত্যু হওয়ায় এই জেলায় মোট মৃত্যু সংখ্যা বেড়ে হল ৫৬ জন। দার্জিলিংয়ে ৬ সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৮৯ জনের। এখানে এদিন আরও ১ জনের মৃত্যু হওয়ায় এই জেলায় মোট মৃত্যু সংখ্যা বেড়ে হল ৪ জন। এদিন সংক্রমণ বেড়েছে রাজ্যের সব ক’টি জেলাতেই। তার মধ্যে পশ্চিম মেদিনীপুরে ৮৪ জন, হুগলিতে ৩৭ জন, জলপাইগুড়িতে ২৫ জন, মালদাতে ২১ জন এবং কোচবিহারে ১৫ জন সংক্রমণ বৃদ্ধি উল্লেখযোগ্য।

মোট আক্রান্ত ৮১৮৭ জন
মোট মৃত ৩২৪ জন
মোট সুস্থ ৩৩০৩ জন

Related Articles

Back to top button
Close