fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

সুর সম্রাজ্ঞীর মৃত্যুতে সোমবার সমস্ত সরকারি অফিসে অর্ধদিবস ছুটি, ১৫ দিন রাজ্যে বাজবে লতাজির গান

প্রয়াত আইকন ভারতরত্ন লতা মঙ্গেশকরকে আমার অন্তরের শ্রদ্ধা, টুইট মুখ্যমন্ত্রীর

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ এক যুগের অবসান। রবিবার সকালে প্রয়াত হন সুর সম্রাজ্ঞী, ভারতরত্ন, কোকিলকণ্ঠী লতা মঙ্গেশকর। সরস্বতী বর পুত্রের প্রয়াণে শোকাহত গোটা দেশ। দু’দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে।

শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। টুইটারে তিনি লেখেন, ‘ভারতের প্রয়াত আইকন ভারতরত্ন লতা মঙ্গেশকরকে আমার অন্তরের শ্রদ্ধা। তাঁর পরিবার ও গোটা বিশ্বে তাঁর কোটি কোটি অনুরাগীদের আন্তরিক সমবেদনা। প্রতিভার নিরিখে তিনি সঠিক অর্থেই ভারতের নাইটিঙ্গল। তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত। এই গ্রহের তাঁর সমস্ত ভক্ত ও অনুরাগীদের মতো আমিও তাঁর কণ্ঠস্বরে মুগ্ধ ছিলাম।’‌

মুখ্যমন্ত্রী জানিয়েছে, লতা মঙ্গেশকরের প্রতি শ্রদ্ধা জানাতে সোমবার সমস্ত সরকারি অফিসে অর্ধদিবস ছুটি থাকবে। আগামী ১৫ দিন রাজ্যে সুরসম্রাজ্ঞীর গান বাজবে।

গত ২৮ দিন ধরে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে টানা লড়াইয়ে পর আজ সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুর সম্রাজ্ঞী। হাসপাতালের তরফে জানানো হয়, মাল্টি অর্গান ফেলিওরের কারণে মৃত্যু।করোনা আক্রান্ত হয়ে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হন লতা মঙ্গেশকর। আইসিইউ তে রাখা হয়েছিল ৯২ বছর বয়সী এই কিংবদন্তী শিল্পীকে পরে হাসপাতাল সূত্রে জানানো হয় করোনার পাশাপাশি নিউমোনিয়ায় আক্রান্ত শিল্পী। পরে শারীরিক অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে জানানো হয়। শনিবার রাত থেকে ফের শারীরিক অবস্থার অবনতি হয়।

রবিবার সকালে ৮টা ১২ মিনিট নাগাদ প্রয়াত হন শিল্পী। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, করোনা পরবর্তী জটিলতার কারণে তাঁর মৃত্যু হয়েছে। ব্রিচ ক্যান্ডি হাসপাতালের চিকিৎসক প্রতীত সামধানি জানান, ‘মাল্টি অর্গ্যান ফেলিয়োরের জেরেই মৃত্যু হয়েছে লতা মঙ্গেশকরের। কোভিডে আক্রান্ত হয়ে প্রায় ২৮ দিন হাসপাতালে ভর্তি ছিলেন। করোনা মুক্ত হয়েছিলেন। কিন্তু করোনা পরবর্তী জটিলতার জীবনাবসান হয় লতা মঙ্গেশকরের।

Related Articles

Back to top button
Close