fbpx
অসমহেডলাইন

প্রয়াত হাইলাকান্দির স্কুল সাব ইন্সপেক্টর বদরুল ইসলাম চৌধুরী, শোকের ছায়া এলাকায়

যুগশঙ্খ প্রতিবেদন, কাটলিছড়া: কোভিড পরিস্থিতিতে শিলচর থেকে গুয়াহাটি পর্যন্ত একাধিক নার্সিং হোম, মেডিক্যাল কলেজ হাসপাতালে ছুটে গিয়েও প্রয়োজনীয় চিকিৎসা সেবা না পেয়ে শেষ পর্যন্ত অকালে প্রয়াত হলেন
হাইলাকান্দি প্রাথমিক শিক্ষা বিভাগের অবর পরিদর্শক তথা হাইলাকান্দি শহরের এক নম্বর ওয়ার্ডের গাছতলা এলাকার বিশিষ্ট নাগরিক বদরুল ইসলাম চৌধুরী। বুধবার বেলা দুইটা নাগাদ গুয়াহাটির একটি বেসরকারি নার্সিং হোমে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী , দুই পুত্র সহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

জানা গেছে, মঙ্গলবার সকালে বাড়িতে হার্টের অসুখে অসুস্থ হয়ে পড়লে তাঁকে দ্রুত শিলচরের একটি বেসরকারি ভেলি নার্সিং হোমে ভর্তি করে ভেন্টিলেশনে কিছুক্ষণ রাখা হয়। কিন্ত সেই নার্সিং হোম থেকে তাকে দ্রুত রিলিজ করে শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়। রাতেই মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখান থেকে রাত দুইটা নাগাদ গুয়াহাটিতে রেফার করা হয়। বুধবার সকালে প্রথমে গুয়াহাটির হায়াত হাসপাতালে এবং পরে আর জি হাসপাতালে ভর্তি করা হয়। আর জি হাসপাতাল থেকে তাঁকে হায়দ্রাবাদ নিয়ে যাওয়ার প্রস্তুতির মধ্যেই বেলা দুইটা নাগাদ মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। তাঁর আকস্মিক মৃত্যু সংবাদ চাউর হতেই হাইলাকান্দি শিক্ষা বিভাগ সহ পরিচিত মহলে শোকের ছায়া নেমে আসে।

প্রয়াত বদরুল ইসলাম চৌধুরী বর্তমানে লালা শিক্ষা ব্লকের অবর পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। চাকরি জীবনের শুরুতে প্রথমে তিনি টিকরবস্তি এম ই স্কুল এবং পরে দীর্ঘদিন মাটিজুরি এম ই স্কুল (বর্তমানে হায়ারসেকেন্ডারি স্কুল) বিজ্ঞান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। ব্রজপুর গ্রামের আদি বাসিন্দা প্রয়াত বদরুল ইসলাম চৌধুরী চাকরি জীবনের আগে বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে ওতোপ্রতোভাবে জড়িত ছিলেন। বিভিন্ন সামাজিক, সমাজ সেবামূলক কাজকর্মের জন্য বৃহত্তর মাটিজুরি এলাকায় তিনি সুপরিচিত ছিলেন।

এদিকে অবর পরিদর্শক বদরুল ইসলাম চৌধুরী মৃত্যুতে হাইলাকান্দি জেলা প্রাথমিক শিক্ষা আধিকারিক ইকবাল হোসেন বড়ভুইয়া, লালার খন্ড প্রাথমিক শিক্ষা আধিকারিক পার্থপ্রতীম চক্রবর্তী, এস আই নজমুল হোসেন , রিয়াজ উদ্দিন বড়ভুইয়া , প্রাক্তন ডি ই ই ও ইসহাক আলি বড়ভুইয়া, অবসরপ্রাপ্ত শিক্ষা আধিকারিক জয়নাল উদ্দিন লস্কর, হিন্দু জাগরণ মঞ্চের জেলা সভাপতি প্রানতোষ নাথ সহ হাইলাকান্দি শিক্ষা বিভাগের বিভিন্ন স্তরের কর্মী সহ শিক্ষকরা প্রমুখ পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক ব্যাক্ত করে বিদেহী আত্মার চিরশান্তি কামনা সহ শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানিয়েছেন। প্রয়াত বদরুল ইসলাম চৌধুরী জানাজার নামাজ বৃহস্পতিবার সকালে হাইলাকান্দি ভিচিংচা এলাকার গছা আলা পীরের রওজা সংলগ্ন এলাকায় অনুস্টিত হবে বলে প্রয়াতের বড় ভাই শিক্ষক বাহারুল ইসলাম চৌধুরী জানিয়েছেন।

Related Articles

Back to top button
Close