fbpx
দেশহেডলাইন

প্রয়াত শাপুরজি পালনজি গ্রুপের চেয়ারম্যান পালনজি মিস্ত্রি, টুইটে শোকজ্ঞাপন প্রধানমন্ত্রীর

  1. যুগশঙ্খ, ওয়েব ডেস্ক:চলে গেলেন শাপুরজি পালনজি গ্রুপের চেয়ারম্যান পালনজি মিস্ত্রি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর। ঘুমের মধ্যেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ঘটনায় টুইট করে শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

পালনজি মিস্ত্রি শাপুরজি পালনজি গ্রুপের চেয়ারম্যান ছিলেন। মঙ্গলবার ভোর রাতে মৃত্যু হয় তাঁর। শাপুরজি পালোনজি গ্রুপের প্রধান পালোনজি মিস্ত্রি নিজ বাসভবনে প্রয়াত হয়েছেন বলে হয়েছে তার প্রতিষ্ঠান সূত্রে।

টাটা গ্রুপের বৃহত্তম ব্যক্তিগত শেয়ারহোল্ডার ছিলেন পালনজি মিস্ত্রি। যার ১৮.৪ শতাংশ শেয়ার ছিল। প্রধানমন্ত্রী একটি টুইট করে লিখেছেন, ‘শ্রী পালনজি মিস্ত্রির চলে যাওয়া একটি দুঃখজনক ঘটনা। তিনি বাণিজ্য ও শিল্প জগতে অসামান্য অবদান রেখেছিলেন। তার পরিবার, বন্ধুবান্ধব এবং অগণিত শুভানুধ্যায়ীদের প্রতি আমার সমবেদনা। তাঁর আত্মার শান্তি কামনা করি’।

ট্যুইট করে শোকজ্ঞাপন করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি ও কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি।

১৯২৯ সালে গুজরাতি পার্সি পরিবারে জন্ম নেন পালনজি মিস্ত্রি। ভারতে জন্ম নিলেও পরবর্তীতে আইরিশ নাগরিকত্ব গ্রহণ করেন তিনি। তাঁর বাবা শাপুরজি পলোনজি নির্মাণ সংস্থা চালাতেন। ২০১৬ সালে তিনি দেশের তৃতীয় সর্বোচ্চ অসামরিক পুরস্কার পদ্মভূষণে ভূষিত হন। তিনি ছিলেন ভারতের অন্যতম প্রবীণ বিলিয়নেয়ার।

Related Articles

Back to top button
Close