fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

নির্দেশিকা মেনে আজ থেকে শুরু হল লঞ্চ পরিষেবা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চালু হল ফেরি পরিষেবা। সোমবার থেকে যাত্রা শুরু হল।হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনার একাংশেও চলাচলা করবে এর ফেরি। আপাতত করোনা আবহে সমস্ত পরিষেবা নির্দিষ্ট সংখ্যা বেধে দেওয়া হচ্ছে। সেই মতো এই জলযান ৪০ শতাংশ যাত্রী নিয়ে পরিষেবা শুরু করল। রাজ্য পরিবহন নিগম ও হুগলি নদী জলপথ পরিবহণ সমবায় সমিতি এই পরিষেবা দিচ্ছে। রাজ্য পরিবহন নিগম তৈরি করে দিয়েছে বিশেষ নিয়ম বিধি। তার পরিপ্রেক্ষিতে জেলায় পুরসভা, জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি আগামী দিনে জলযান চালালে এই একই নিয়ম পালন করতে বাধ্য থাকবে। ইতিমধ্যেই রাজ্য পরিবহন নিগমের পক্ষ থেকে সমগ্র জেলাগুলিকে এই বিষয়ে নির্দেশিকা জানিয়ে দেওয়া হয়েছে।

বাসেও এই সময়ে ২০ জন যাত্রীর বেশি অনুমোদন নেই। সেইসঙ্গে অটো ও ক্যাপগুলি নির্দিষ্ট নির্দেশিকা মেনে চলেছে।

সকাল আটটা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে এই লঞ্চ। এক ঘণ্টা অন্তর অন্তর পাওয়া যাবে এই ফেরি পরিষেবা। হাওড়া থেকে শিপিং, হাওড়া থেকে ফেয়ারলি, ফেয়ারলি থেকে কুঠিঘাঠ ভায়া রতনবাবু, কাশীপুর, বাগবাজার, কুঠিঘাট থেকে বেলুড়, নুরপুর থেকে গাদিয়ারা, নাজিরগঞ্জ থেকে মেটিয়াবুরুজ, রামকৃষ্ণপুর থেকে চাঁদপাল, চাঁদপাল থেকে হাওড়া ভায়া ফেয়ারলি, হাওড়া থেকে বাগবাজার ভায়া আহিরীটোলা থেকে শোভাবাজার। এই কয়েকটি রুটে আপাতত এই পরিষেবা চালু হল।

তবে সামাজিক দূরত্ব বজায় রেখে টিকিট কাটতে হবে। হাতে গ্লাভস পরে, ফেস শিল্ড বা মাস্ক ব্যবহার করুন। কোনও ভাবেই গা ঘেঁষে বসা যাবে না।

ফেয়ারলি, হাওড়া জেটি, বাগবাজার ঘাট-সহ বেশ কয়েকটি জেটি ঘাটে চলছে এই লঞ্চ স্যানিটাইজেশনের কাজ। প্রতি ট্রিপের পর যেহেতু এক ঘণ্টা সময় থাকছে তাই লঞ্চ স্যানিটাইজেশন করে নেওয়া হচ্ছে।

Related Articles

Back to top button
Close