fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি রাষ্ট্রপতি শাসনের দিকে যাচ্ছে: কৈলাস বিজয়বর্গীয়

পঙ্কজ বিশ্বাস, কলকাতা: বাংলায় অরাজকতা চলছে। রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি রাষ্ট্রপতি শাসনের দিকে যাচ্ছে। রবিবার বিকেলে কলকাতা বিমানবন্দরে বললেন বিজেপি নেতা কৈলাশবিজয় বর্গীয়। তার মতে এই সরকার থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্বাচন কমিশন শান্তিপূর্ণ এবং সুস্থভাবে বিধানসভা নির্বাচন করাতে পারবে না কারণ এ রাজ্যে পুলিশকর্মীরা শাসকদলের ভৃত্যে পরিণত হয়েছে।
তবে আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির জয় প্রসঙ্গে আত্মবিশ্বাসী দেখাল রাজ্যের দায়িত্বে থাকা ওই বিজেপি নেতাকে। একই সঙ্গে এদিন রাজ্যসরকারের সমালোচনায় সরব হন কৈলাশ। তিনি বলেন, “বিজেপির প্রভাব বাড়ার সঙ্গে সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভয় বাড়ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ বিজেপির কার্যকর্তাদের খুন করছে।  গত ১৫ দিনে দশজনের মত বিজেপির কার্যকর্তা সারা বাংলায় খুন হয়েছেন। পুলিশ কাস্টডিতে দুটো মৃত্যু ঘটেছে। মদন ঘড়ুই নামে এক বিহেপি কর্মীর দেহ আজ অব্দি দেহ পাওয়া গেল না। এত  সংবেদনাহীন সরকার আগে কখনো দেখা যায়নি। যারা আদালতের কথা পর্যন্ত শোনে না।  ৪০ বছর বয়সী বিজেপি কর্মীর দেহ ১৭ দিন থেকে হাসপাতালের মর্গে রয়েছে। কিন্তু তার পোস্টমর্টেম করা হচ্ছে না। এতটাই সংবেদনহীন এই সরকার। সরকারের এই চেহারা আমরা জনগণের সামনে তুলে ধরব। কারণ আমরা ভয় পাই না। গণতন্ত্র রক্ষার জন্য যত বলিদান দিতে হয় বিজেপি দেবে। কিন্তু বাংলায় গণতন্ত্র রক্ষা করতেই হবে।”
আইন-শৃংখলার বিষয়ে রাজ্যপাল গৃহ মন্ত্রী কে রিপোর্ট দিয়েছেন এ বিষয়ে কৈলাস বিজয়বর্গীয়র মন্তব্য, “রাজ্যপাল গৃহ মন্ত্রী কে রিপোর্ট দিয়েছেন। এবং যা রিপোর্ট দিয়েছেন তা খুবই চিন্তা জনক। গৃহ মন্ত্রী একটি সাক্ষাৎকারের নিজেই বলেছেন পশ্চিমবাংলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি উদ্বেগজনক। ব্যক্তিগতভাবে আমি নিজেই মনে করি রাজ্যের অবস্থা খুবই খারাপ। অরাজকতা চলছে”।

Related Articles

Back to top button
Close