fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

জরিমানার ১০০ টাকা ৫০ পয়সার কয়েন দিয়ে মেটালেন এক আইনজীবী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিচারপতির ১০০ টাকার জরিমানা হিসেবে ৫০ পয়সার কয়েন নিয়ে কোর্টে হাজির হলেন এক আইনজীবী। ন্যায় বিচার সবার ক্ষেত্রে সমান হয় না। প্রভাবশালী ব্যক্তিরাই আগে ন্যায় বিচার পায়। এই অভিযোগ তুলেছিলেন দীপক কন্সল নামে এক আইনজীবী। আগের দিন রাতে রেজিস্টার হওয়া সেই মামলার শুনানি হয় পরেরদিন কোর্ট খোলার সঙ্গে সঙ্গেই। কারণ সেই মামলা দায়ের করেছিলেন কোনও এক প্রভাবশালী ব্যক্তি।এই বিষয়টি তুলে ধরে অভিযোগ করেছিলেন দীপক কন্সল।

তিনি অভিযোগ করেছিলেন, রেজিস্ট্রার সব সময় প্রভাবশালী ও ক্ষমতাবান ব্যক্তিদের মামলার শুনানি আগে করানোর ব্যবস্থা করে দেয়। ন্যায়বিচার পেতে দেরি হয় কোনও সাধারণ মানুষের। কিন্তু দীপকের এই অভিযোগ খারিজ করে দেন সুপ্রিম কোর্টের বিচারপতি অরুণ মিশ্রা, এস আব্দুল নজির ও এম আর শাহের দিভিসন বেঞ্চ। রেজিস্ট্রারের উপর ভিত্তিহীন অভিযোগ করায় দীপককে ১০০ টাকা সাংকেতিক জরিমানা করা হয়।

[আরও পড়ুন- কোমায় আচ্ছন্ন রয়েছেন প্রণব মুখোপাধ্যায়]

বিচারপতিরা জানিয়ে দেন যে, শীর্ষ আদালতের রেজিস্টার দিন-রাত এক করে কাজ করেন। এই মামলা তাঁদের মনোবল ভেঙে দিতে পারে। দীপককে জরিমানা বাবদ ১০০ টাকা দিতে বলা হয়। কিন্তু এর বিরোধীতা করেন কোর্টের অনান্য আইনজীবীরা। সব আইনজীবীরা মিলে ‘Contribute Rs 100’ নামের একটি হোয়াটস অ্যাপ গ্রুপ খোলেন। সেখানে  ৫০ পয়সার ২০০টি কয়েন সংগ্রহ করা হয়। সেই টাকা গিয়ে দেওয়া হয় বিচারপতিকে।

 

Related Articles

Back to top button
Close