fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বহু প্রাচীন লক্ষ্মী নরসিংহ স্বামী মন্দিরের প্রাচীন রথ পুড়িয়ে দেওয়ার অভিযোগ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অন্ধ্রপ্রদেশে বহু প্রাচীন লক্ষ্মী নরসিংহ স্বামী মন্দিরের প্রাচীন রথ পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল। অন্ধ্রপ্রদেশে গোদাবরী জেলায় অবস্থিত এই মন্দির। মন্দিরের একটি প্রাচীন রথ পুড়ে যাওয়াকে কেন্দ্র করে রাজ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনার পেছনে গভীর ষড়যন্ত্র রয়েছে বলে দাবি করেছে হিন্দুত্ববাদী সংগঠনগুলি। অন্যদিকে অন্ধ্রপ্রদেশ সরকার জানিয়েছে যে, ঘটনায় রাজনৈতিক রং দেওয়ার চেষ্টা হচ্ছে। বিশ্বহিন্দু পরিষদ, বজরং দল, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সদস্যরা ওই স্থানে ‘জয় শ্রী রাম’ শ্লোগান দেন এবং এই ধরনের ঘটনা বন্ধ হওয়া দাবি জানান।

মন্দির প্রাঙ্গণে থাকা ৬২ বছর পুরানো রথ পুড়ে যাওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বিজেপি নেতারা এই ঘটনাকে ষড়যন্ত্র বলে দাবি করছেন।
উল্লেখ্য, অন্তরবেদীর অন্ধ্রপ্রদেশের একটা প্রতিষ্ঠিত বৈষ্ণব ধার্মিল কেন্দ্র। যেখানে উৎসবের সময় রথের যাত্রা বেশ বিখ্যাত। এই রথ পুড়ে যাওয়ায় স্থানীয়রা দুঃখ প্রকাশ করেছে।

Chariot of Sri Lakshmi Narasimha Swamy temple was caught with fire at Antharvedi, EG Dist, AP. This is 1 among series of suscipious incidents happenig for last few months.

Urged intervention of Hon’ble @governorap & sought directions to AP Govt to provide protection to Temples. pic.twitter.com/gjStw0FMd8

— Legal Rights Protection Forum (@lawinforce) September 6, 2020

পুলিশ জানিয়েছে, শ্রী লক্ষ্মী নরসিংহ স্বামী মন্দিরে রথ পুড়ে যাওয়ায় কোনও সম্পত্তি বা ব্যাক্তিগত কারোর সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়নি।

অন্ধ্র প্রদেশের রাজ্য মন্ত্রী ভেল্লাম্পলি শ্রীনীবাস নতুন রথের জন্য ৯৫ লক্ষ টাকা অনুমোদন করেন। ভেল্লাম্পলি শ্রীনীবাস বলেন মন্দিরে যে দুর্ঘটনা হয়েছে তার জন্য ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।

Related Articles

Back to top button
Close