fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কৃষক বিরোধী বিল অবিলম্বে প্রত্যাহার করার দাবিতে পথ অবরোধে বাম-কংগ্রেসের

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা: কৃষক বিরোধী বিল অবিলম্বে প্রত্যাহার করার দাবিতে দিনহাটায় পথ অবরোধের মধ্যে দিয়ে আন্দোলনে শামিল হল বাম কংগ্রেস জোটের কৃষক সংগঠন গুলির যৌথ কিষান সংঘর্ষ সমন্বয় কমিটি। সংগঠনের পক্ষ থেকে শুক্রবার দিনহাটা কোচবিহার রাজ্য সড়কের পুটিমারি এলাকায় বেলা এগারোটা থেকে এই পথ অবরোধ শুরু করে। এদিনের এই পথ অবরোধ আন্দোলনে বাম সংগঠন গুলি ছাড়াও কংগ্রেস কর্মী-সমর্থকরা অংশ নেন।

এদিনের পথ অবরোধ চলাকালীন সেখানে উপস্থিত ছিলেন সিপিআইএমের কোচবিহার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য তারাপদ বর্মন, এস এফ আই এর রাজ্য কমিটির সদস্য শুভ্রালোক দাস, জেলা কংগ্রেস নেতা প্রাক্তন বিধায়ক কেশব রায়, দলের জেলা সাধারণ সম্পাদক কমল দাশগুপ্ত, ফরওয়ার্ড ব্লক নেতা বিকাশ মণ্ডল, শ্যামল ধর , প্রবীর পাল, গৌরাঙ্গ পাইন, অভিনব রায় , আলতাব হোসেন প্রমুখ।

                     আরও পড়ুন: করোনা: লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বাড়ছে বেঙ্গালুরুতে

দুদিনের এই অবরোধে বক্তব্য রাখতে গিয়ে বাম কংগ্রেস নেতৃত্ব কেন্দ্রের বিজেপি সরকার কৃষকদের সর্বনাশের পথে ঠেলে দেওয়ার চেষ্টা করছে । ‘দেশের জি ডিপি যখন নেমে গেছে সেইসময় নরেন্দ্র মোদি সরকার কৃষকদেরকে বিপথে ঠেলে দেওয়ার জন্য কৃষির উপর আঘাত আনার চেষ্টা করছে’। এদিনের অবস্থানে কংগ্রেস নেতা প্রাক্তন বিধায়ক কেশব রায় বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রের বিজেপি সরকারকে এভাবেই তুলোধোনা করেন।

         আরও পড়ুন: কৃষি বিল এর প্রতিবাদে রাস্তায় নামল অল ইন্ডিয়া ক্ষেতমজুর সংগঠন

অবরোধে ফরওয়ার্ড ব্লক নেতা বিকাশ মণ্ডল বলেন কেন্দ্রীয় সরকার জনগণের সরকার নয়। এই সরকার বড়লোকের সরকার। বিভিন্ন রাষ্ট্রায়ত্ত সংস্থা কে বিক্রি করে দেওয়ার খেলায় মেতে উঠেছে। এদিন কেন্দ্রের বিজেপি সরকারের কৃষক বিরোধী বিল অবিলম্বে প্রত্যাহার করার দাবিতে দিনহাটার পুটিমারি এলাকায় রাজ্য সড়ক অবরোধের ফলে বন্ধ হয়ে যায় যান চলাচল। সমস্যায় পড়তে হয় নিত্য যাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষকে।

Related Articles

Back to top button
Close