fbpx
কলকাতাহেডলাইন

বিধানসভা অধিবেশনের সময় বাড়ানোর আবেদন বাম-কংগ্রেসের

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: করোনা আবহে বিধানসভার বাদল অধিবেশনের সময় কমিয়ে দুদিন করা হয়েছে। তবে এই বিধানসভা বাদল অধিবেশনের সময় বাড়ানোর আরজি জানিয়ে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিল বাম-কংগ্রেস পরিষদীয় দল। প্রসঙ্গত, এবারের বিধানসভা বাদল অধিবেশন সাতদিনের বদলে বসবে দুদিন। ৯ ও ১০ সেপ্টেম্বর হবে বিধানসভা অধিবেশন। এই দুইদিনের বদলে সময়সীমা আরও বেশকিছু দিন বাড়ানোর জন্য আবেদন জানালেন তারা।
বাম কংগ্রেস পরিষদীয় দলের তরফে চিঠি দিয়ে জানানো হয়েছে, বর্তমান পরিস্থিতিতে করোনা ছাড়াও আমফানের মত দুর্যোগ বয়ে গেছে রাজ্যের উপর দিয়ে। তাই এই একাধিক সমস্যা নিয়ে আলোচনা করার জন্য এতটা সময় দরকার বলে চিঠির আর্জিতে যুক্তি দেখিয়েছেন তারা।প্রশ্নোত্তর পর্ব, জিরো আওয়ারে এই এইসব বিষয়ে যথাযথ গুরুত্ব দেওয়ার কথা বলেছেন বিরোধী দুই পক্ষই।
এদিকে, অধিবেশন বসার আগে বৃহস্পতিবার সর্বদলের বৈঠক ডেকে করোনা সংক্রমণ আটকাতে বেশ কিছু বিড়ি নিষেধের কথা জানিয়েছেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। সেখানে বলা হয়েছে, অধিবেশনে প্রশ্নোত্তর পর্বগুলি থাকবে না। জানিয়ে বিরোধিতা করেছে বিরোধী দলগুলিও। অধ্যক্ষ আরও জানিয়েছেন, বিধায়ক, বিধানসভা কর্মী এবং সাংবাদিকদ প্রত্যেকের অধিবেশন কক্ষে ঢোকার আগে অ্যান্টিজেন টেস্ট করা হবে। কক্ষে দুই বিধায়কের মাঝে ৩ফুট জায়গা ফাঁকা রাখতে হবে। অর্থাৎ ৬ জনের আসনে ৩জন, পাঁচজনের আসনে দুজন এই পদ্ধতিতে বসতে হবে।
এই বিধি-নিষেধ আরোপ করার পরেই বাম কংগ্রেস পরিষদীয় দলের তরফে সময় বাড়ানোর কথা বলা হয়েছে। বাম পরিষদীয় দলনেতা তথা বিধায়ক সুজন চক্রবর্তী জানান, “ছয় মাস পর অধিবেশন বসছে। ইতিমধ্যে করোনা, আমফান,বেকারত্বের মতো বেশ কিছু গুরুত্বপূর্ণ সমস্যা সামনে এসেছে। মানুষের স্বার্থে এইসব বিষয়গুলি নিয়ে বিধানসভায় আলোচনা জরুরী। অথচ সরকার সেখান থেকে মুখ ঘুরিয়ে নিচ্ছে”। গোটা বিষয়টি মুখ্যমন্ত্রীর নজরে আনতে চাইছে বাম এবং কংগ্রেস পরিষদীয় দল বলেও এদিন জানান তিনি।

Related Articles

Back to top button
Close