fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

স্বাস্থ্য কর্মীদের সুরক্ষা ও ছাত্রদের একাধিক দাবি নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি বাম ছাত্র যুবদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংক্রমণ রুখতে রাজ্যে করোনা টেস্টের সংখ্যা আরও বাড়ানোর দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিল সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই। অন্যদিকে উদ্ভূত পরিস্থিতিতে রাজ্যের শিক্ষা সংক্রান্ত দাবি জানিয়ে মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে চিঠি দিল আরএসপির ছাত্র সংগঠন পিএসইউ।

পশ্চিমবঙ্গে করোনা টেস্ট এর সংখ্যা জনঘনত্বের বিচারে এবং প্রয়োজন অনুযায়ী যথেষ্ট কম। তাই রাজ্য সরকারকে প্রয়োজন অনুযায়ী টেস্টের সংখ্যা বৃদ্ধি করার দাবি জানিয়ে ডিওয়াইএফআই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি একটি অনলাইন মাস পিটিশন ক্যাম্পেইনের আয়োজন করে সোমবার। এই চার দিনে সেই পিটিশনে ৩২২৭৬ জন মানুষ সই করেছেন বলে দাবি করেন যুব নেতৃত্ব। এদিন সেই পিটিশন সহ একাধিক দাবি উল্লেখ করে মুখ্যমন্ত্রীকে চিঠি লেখেন তাঁরা।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় এক ফোনে সাফ হবে এলাকার জঞ্জাল

চিঠিতে যুব নেতৃত্ব বলেন,  ‘ রাজ্য সরকারের কাছে দাবি জানাচ্ছে এই বিপুল জনমতের মনোভাবকে গুরুত্ব দিয়ে অবিলম্বে পশ্চিমবঙ্গে কোভিড-১৯ টেস্টের সংখ্যা আরও বাড়াতে হবে।’ ইতিমধ্যে এ নিয়ে ডিওয়াইএফআই রাজ্য কমিটির পক্ষ থেকে কলিকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলাও দায়ের করেছে।

অন্যদিকে, অনলাইনে ক্লাসের সুবিধা সকলে না পাওয়ার ফলে শিক্ষা ক্ষেত্রে যে বৈষম্য সৃষ্টি হচ্ছে তা রুখতে সমস্ত ছাত্র-ছাত্রীদের বিনা খরচে ইন্টারনেট সুবিধা পৌঁছে দেওয়া, শিক্ষা প্রতিষ্ঠানে বর্ধিত ফি যাতে কার্যকর না হয় এবং তিন মাসের (হোস্টেল ফি সহ) ফি মকুব করা, দুটি সেমিস্টারের পরীক্ষা একটি সেমিস্টারে নেওয়ার সিদ্ধান্ত পূনবিবেচনা করা, সামাজিক দুরত্ব বজায় রাখতে মিড-ডে মিল সামগ্রী শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা সহ একাধিক দাবি জানিয়ে মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে চিঠি পাঠান পিএসইউ নেতৃত্ব।

Related Articles

Back to top button
Close