fbpx
কলকাতাহেডলাইন

মানহানির অভিযোগে অভিষেককে আইনি নোটিশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রকাশ্যে রাজ্যের বিজেপি সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষকে ‘গুন্ডা’, ‘মাফিয়া’ বলে সম্বোধন করায় আইনি নোটিশ পেলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। দিলীপবাবুর অভিযোগ, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই সম্বোধন, মিথ্যে, মানহানিকর ও অপমানজনক। এর জেরে সমাজের সম্মান ক্ষুন্ন হয়েছে তাঁর। তাই এই অভিযোগে তৃণমূলের যুবরাজকে আইনি নোটিশ ধরালেন দিলীপ ঘোষ।

এদিন দিলীপবাবুর পাঠানো আইনি নোটিশে আগামী তিন দিনের মধ্যে নিঃশর্ত ক্ষমা চাইতে বলা হয়েছে। পাশাপাশি, সংবাদমাধ্যমে প্রকাশিত এই বক্তব্য প্রত্যাহার করে নেওয়ার কথা জানানো হয়েছে। যদি তিনি ক্ষমা চান এবং তার মন্তব্য প্রত্যাহার না করে নেন তাহলে তাঁর বিরুদ্ধে আইনানুগভাবে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান দিলীপ ঘোষ।

বিতর্কের সূত্রপাত গত ২৯ নভেম্বর রবিবার। ‘ভাইপো’ বলে আক্রমণের জবাবে সাতগাছিয়ার প্রকাশ্য সভা থেকে গেরুয়া শিবিরকে তৃণমূলের যুবরাজ অভিষেকের চ্যালেঞ্জ, ‘ভাইপো বলে বারবার টার্গেট করা হয়েছে। ভাববাচ্যে কথা বলে লাভ নেই। এই তো আমি সরাসরি নাম নিয়ে বলছি। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ ‘গুন্ডা’, ‘মাফিয়া’। নাম করেই বলছি, কৈলাস বিজয়বর্গীয় ‘বহিরাগত’। ক্ষমতা থাকলে আমার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিক, মামলা করে দেখাক।’এই প্রেক্ষিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আইনি নোটিশ পাঠালেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আইনি নোটিশে দীলিপ বাবুর আইনজীবী জানান, ‘প্রকাশ্য জনসভায় দাঁড়িয়ে সাঁতরাগাছির মতো একটি জায়গায় তার মক্কেল দিলীপ ঘোষের বিরুদ্ধে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই রকম মিথ্যে, অপমানজনক ও মানহানিকর বক্তব্য বেসরকারি সংবাদ মাধ্যমেও তা প্রকাশিত হয়। তাই এই বক্তব্যের প্রেক্ষিতে তার মক্কেলের যে ক্ষতি এবং রাজনৈতিক মর্যাদা ক্ষুন্ন হয়েছে তার প্রেক্ষিতে যদি তিনি তিন দিনের মধ্যে তিনি তা প্রত্যাহার না করে নেন তাহলে ক্ষতিপূরণের আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হবেন তাঁর মক্কেল।

আরও পড়ুন: ‘পিসি-ভাইপোর যুগের অবসান হয়ে গেছে’…মমতা ও অভিষেককে কটাক্ষ বিজেপি নেতা রাজু ব্যানার্জির

প্রসঙ্গে দিলীপবাবু জানান, একটা দলের সেকেন্ড ইন কম্যান্ড, তিনি এতবড় একটা দায়িত্বে আছেন আর তার মুখের ভাষা এই! নাম নিয়ে একজন সাংসদকে উনি গুন্ডা বলছেন, এর দায়িত্ব তো ওনাকে নিতেই হবে। আইনি পদক্ষেপ না নিলে লোকে ভাববে সত্যি তাই মেনে নিচ্ছি।’

 

Related Articles

Back to top button
Close