fbpx
কলকাতাগুরুত্বপূর্ণবিনোদনহেডলাইন

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি কিংবদন্তী সঙ্গীত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি কিংবদন্তী সঙ্গীত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়। শুক্রবার সকালেই এই বর্ষীয়ান শিল্পীকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে তাকে এসএসকেএম-হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে এই বর্ষীয়ান শিল্পীকে স্থানান্তরিত করা হয় কলকাতার বেসরকারি হাসপাতাল অ্যাপোলে’তে।

বর্তমানে শিল্পীর বয়স ৯০ বছর। সন্ধ্যা মুখোপাধ্যায়ের জামাই এদিন জানান, গতকাল রাত থেকে শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। জ্বর আসে। সেই সঙ্গে শ্বাসকষ্ট শুরু হয়। চিকিৎসকের পরামর্শ মেনে তাকে হাসপাতালে ভর্তি সিদ্ধান্ত নেওয়া হয়। সন্ধ্যা মুখোপাধ্যায়কে ফোন করে প্রথমে শিল্পীর শারীরিক অবস্থার খোঁজ খবর নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরেই শিল্পীকে হাসপাতালে ভর্তি করার ব্যাপারে উদ্যোগ নেন রাজ্য সরকার। সকালেই শিল্পীর লেক গার্ডেন্সের বাড়ি থেকে সন্ধ্যা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে অ্যাম্বুলেন্স করে নিয়ে আসা হয় এসএসকেএম হাসপাতালে। বাড়ি থেকে হাসপাতালে পথ গ্রিন করিডর করে আনা হয় শিল্পীকে। সেখানে একটি মেডিক্যাল বোর্ড গঠন করে শিল্পীর চিকিৎসা শুরু হয়। শিল্পীর আরটিপিআর টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। হাসপাতাল সূত্রে জানা যায়, ফুসফুস, হার্টের সমস্যা রয়েছে। সেই কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে।

বিকেলের দিকে এসএসকেএম হাসপাতালে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানান, শিল্পীর আরও ভালো চিকিৎসার জন্য সন্ধ্যা মুখোপাধ্যায়কে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পরেই এসএসকেএম থেকে অ্যাম্বুলেন্সে করে তাঁকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শিল্পীর চিকিৎসায় রয়েছেন পাঁচ সদস্যের মেডিক্যাল টিম। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, সন্ধ্যা মুখোপাধ্যায়ে হার্টের সমস্যা রয়েছে। তিনি দীর্ঘ বছর ধরে হার্টের ওষুধ খাচ্ছেন। সেই সঙ্গে কোভিড রিপোর্ট পজিটিভ আছে।

মুখ্যমন্ত্রী এদিন সাংবাদিকদের সামনে বলেন, সন্ধ্যা মুখোপাধ্যায় আমাদের ভারতরত্ন। আমরা তাঁর দ্রুত আরোগ্য কামনা করি। আমরা চাই উনি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন।

এদিন সন্ধ্যা মুখোপাধ্যায়ের জামাই জানান, গত ২৩ তারিখে বাথরুমে পড়ে যান তিনি। তার পরেই শরীরে ব্যথা ছিল। আজ সকালে হাসপাতালে ভর্তির সময় তন্দ্রাচ্ছন্ন ছিলেন তিনি।

কয়েকদিন আগেই ‘পদ্মশ্রী’ পুরস্কারের জন্য কেন্দ্রের তরফে তাঁর নাম মনোনীত হয়। তবে সেই পুরস্কার প্রত্যাখ্যান করেন শিল্পী।

 

Related Articles

Back to top button
Close