fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পঞ্চ ব্যঞ্জনে পায়েস, মাছে-ভাতে লিওনেল মেসির জন্মদিন পালিত হল ইছাপুর নবাবগঞ্জে

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: উত্তর ২৪ পরগনার ইছাপুর নবাবগঞ্জে ফুটবলের রাজপুত্র মেসির জন্মদিন পালিত হল বাঙালি মতে। পায়েশ ও ৫ রকম ভাজা দিয়ে, সকাল থেকেই উৎসাহ ইছাপুর নবাবগঞ্জের মেসি ভক্তদের মধ্যে । করোনা সচেতনতায় মেসি ভক্তরা সাধারন মানুষের মধ্যে মাস্ক ও স্যানিটাইজার বিতরন করলেন এদিন। সমগ্র অনুষ্ঠানের আয়োজনে ছিল ইছাপুর নবাবগঞ্জ আর্জেন্টিনা ফ্যানস ক্লাব ।
   উত্তর ২৪ পরগনার ইছাপুরে আজ যেন মেসি ম্যানিয়া । ফুটবলের রাজপুত্র আন্তজার্তিক ফুটবলার লিওনেল মেসির জন্মদিন পালিত হল বুধবার । উত্তর ২৪ পরগনার ইছাপুর নবাবগঞ্জের মেসি ভক্তরা বাঙালি মতে পায়েশ, ভাত, পাঁচ রকম ভাজা, মাছ ও মাংস সহযোগে মেসির জন্মদিন পালন করলেন । মেসির ছবির সামনে বাঙালি রান্না করা খাবার দেওয়া হল । একই সঙ্গে কাটা হল ৩৩ পাউন্ড ওজনের কেকও। মেসির ৩৩ তম জন্মদিন উপলক্ষে ৩৩ পাউন্ডের কেক কাটেন মেসি ভক্তরা । ইছাপুর আর্জেন্টিনা ফ্যানস ক্লাবের মেসি ভক্তরা প্রত্যেক বছরের মত এবছর ও মেসির জন্মদিন পালন করল, তবে এবছর মেসির জন্মদিন পালিত হল করোনা সচেতনতাকে সামনে রেখে । মেসি ভক্তরা এদিন মেসির ৩৩ তম জন্মদিন উপলক্ষে স্থানীয় বাসিন্দাদের মধ্যে স্যানিটাইজার ও মাস্ক বিতরন করলেন । মেসিকে আশীর্বাদ করেন পুরোহিত ও । লিওনেল মেসির দীর্ঘায়ু কামনা করেন পুরোহিত । ইছাপুর নবাবগঞ্জ আর্জেন্টিনা ফ্যানস ক্লাবের মেসি ভক্তদের কাছে আজ যেন উৎসব ।
এই আয়োজনের উদ্যোক্তা শিব শঙ্কর পাত্র বলেন, “ফুটবলের রাজপুত্র মেসির দীর্ঘায়ু কামনা করেই তার জন্মদিন পালন করলাম আমরা । মেসিকে আমরা নিজেদের ঘরের ছেলে ভেবে ফেলেছি । গত ১৫ বছর ধরে মেসির জন্মদিন পালিত হচ্ছে এখানে । ও আমাদের ভাইয়ের মতন । আগামী বিশ্বকাপে ওর খেলা দেখব আশা করে আছি ।” ইছাপুরের আর্জেন্টিনা ফ্যানস ক্লাবের মহিলা সদস্য মেসি ভক্ত স্বপ্না পাত্র বললেন, “বাঙালি মতে পঞ্চ ব্যঞ্জনে আমরা আজ মেসির জন্মদিন পালন করলাম । পায়েশ থেকে পাঁচ রকম ভাজা এমনকি ৩৩ রকমের মিষ্টি সাজিয়ে দিয়েছিলাম মেসির ৩৩ তম জন্মদিনে । ভোর বেলা থেকে মেসির জন্মদিন উপলক্ষে রান্না করেছি আমি । মেসি আমাদের কাছে আবেগ ।” এদিন আর্জেন্টিনা ফ্যানস ক্লাবের সদস্যরা দুঃস্থদের মধ্যে খাবার বিতরন করেন এবং তাদের নতুন পোশাক দান করেন । মেসির জন্মদিন উপলক্ষে বুধবার দিনভর নানান মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছিল ইছাপুর নবাবগঞ্জ আর্জেন্টিনা ফ্যানস ক্লাব । সব মিলিয়ে ইছাপুর নবাবগঞ্জে মেসির জন্মদিন পালন এক অনন্য দৃষ্টান্ত হয়ে রইল স্থানীয় বাসিন্দাদের কাছে।

Related Articles

Back to top button
Close