fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

নিয়মভঙ্গের অভিযোগ, তথ্যপ্রযুক্তি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি থেকে শশী থারুরকে সরানোর দাবি বিজেপির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: হিংসাত্মকমূলক কোনও পোস্টকে সমর্থন করেনা ফেসবুক। ফেসবুকে পোস্ট করা নিয়ে গেরুয়া শিবির ও কংগ্রেসের দ্বন্দ্ব তুঙ্গে। এরই মাঝে বিজেপি বৃহস্পতিবার দাবি করেছে, তথ্যপ্রযুক্তি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান পদ থেকে সরানো হোক কংগ্রেস সাংসদ শশী থারুরকে।

এ দিকে এই দাবি ওঠার দিনই থারুরের নেতৃত্বাধীন কমিটি জানিয়ে দিল, যাবতীয় বিতর্কের ব্যাখ্যা দেওয়ার জন্য ২ সেপ্টেম্বর কমিটির সামনে হাজির হতে হবে ফেসবুক কর্তৃপক্ষকে।

ফেসবুককে যে তলব করা হবে সেই কথা থারুর সোশ্যাল মিডিয়ায় লেখার পর থেকেই এই বিতর্কের সূত্রপাত। তাঁকে সরানোর দাবি জানিয়ে এ দিন দু’টি চিঠি গিয়েছে লোকসভার স্পিকারের কাছে। একটি পাঠিয়েছেন ঝাড়খণ্ডের বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে, অন্যটি দলের আরেক নেতা রাজ্যবর্ধন সিং রাঠৌর।

সেই প্রেক্ষিতেই স্থায়ী কমিটিতে ফেসবুকের ব্যাখ্যা তলব করার কথা সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন থারুর। যার জেরে নিশিকান্ত দুবে অভিযোগ করেন, দলের নীতিকে কমিটির নীতি হিসেবে চালানোর চেষ্টা করছেন তিরুবনন্তপুরমের কংগ্রেস সাংসদ। এরপরই নিশিকান্তর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস আনেন থারুর। পাল্টা নোটিস আনেন নিশিকান্তও। এ দিন তিনি কমিটির মাথা থেকে থারুরকে সরানোর জন্য চিঠি দিয়েছেন স্পিকারকে।

সূত্রের দাবি, চিঠিতে লেখা হয়েছে, ‘বিদেশি কায়দায় ইংরেজি বলতে পারেন মানে এই নয় যে দেশের সংসদীয় নিয়মকানুন নিয়ে ছেলেখেলা করবেন।’ একই দাবিতে চিঠি গিয়েছে রাঠৌরের কাছ থেকেও। তিনি লিখেছেন, ‘কোনও সংস্থাকে ডাকা যেতেই পারে। কিন্তু, সে বিষয়ে কমিটির সঙ্গে কথা না বলে মিডিয়ার সঙ্গে আলোচনা করেছেন শশী থারুর।’

Related Articles

Back to top button
Close