fbpx
একনজরে আজকের যুগশঙ্খকলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

হাইকোর্টের কাজকর্ম স্বাভাবিক করতে প্রধান বিচারপতিকে চিঠি বার অ্যাসোসিয়েশনের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আদালতের কাজ স্বাভাবিক করতে চেয়ে হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে চিঠি দিল হাইকোর্টের আইনজীবীদের বৃহত্তর সংগঠন বার অ্যাসোসিয়েশন। হাইকোর্ট সূত্রে জানা গিয়েছে, বার অ্যাসোসিয়েশনের বৈঠকের পর যৌথ সিদ্ধান্তে ঠিক হয়েছে স্বাভাবিক কাজ কর্মের কথা। তার ভিত্তিতে প্রধান বিচারপতিকে ওই চিঠি পাঠিয়েছেন বার অ্যাসোসিয়েশনের সভাপতি অশোককুমার ঢনঢনিয়া, সম্পাদক ধীরজকুমার ত্রিবেদী ও সংগঠনের সহ-সভাপতি অজয় চৌবে।

বার অ্যাসোসিয়েশনের সভাপতি অশোককুমার ঢনঢনিয়া জানান, করোনা মোকাবিলায় দীর্ঘদিন ধরে হাইকোর্টের স্বাভাবিক কাজকর্ম বন্ধ রয়েছে। এখন শুধুমাত্র জরুরি ভিত্তিতে অনলাইনে মামলার শুনানি নেওয়া হচ্ছে। সবকটি বেঞ্চও বসছে না। তবে বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটাই বদলেছে। লা ট্রেন চালু হয়েছে। তাই দ্রুত যাতে আদালতের কাজকর্ম স্বাভাবিক করা যায়, সেই আর্জি জানিয়ে দ্রুত কলকাতা হাইকোর্টের স্বাভাবিক কাজকর্ম চালু করতে প্রধান বিচারপতিকে চিঠি দেওয়া হয়েছে বার অ্যাসোসিয়েশনের তরফে।

তিনি আরও জানান, ভিড় এড়াতে বর্তমানে বার এসোসিয়েশনের সবকটি ঘর বন্ধ রয়েছে। পরীক্ষামূলকভাবে আইনজীবীদের বসার জন্য খুলে দেওয়া হয়, হাইকোর্ট প্রশাসনের কাছে তার আবেদনও জানানো হয়েছে। এবং হাইকোর্টের বাররুমগুলি খুলে দেওয়ার জন্য বলা হয়েছে। আগামী ৬ ডিসেম্বর আবার বার অ্যাসোসিয়েশনের বৈঠকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও তিনি জানান।

আরও পড়ুন: গণধর্ষণের পর বের করে নেওয়া হল শিশুকন্যার ফুসফুস

এছাড়াও আইনজীবীদের কাছে বার অ্যাসোসিয়েশনের ঘরগুলোতে শুধুমাত্র কাজের জন্য বসার অনুরোধ জানানো হয়েছে। কোনও রকম আড্ডা বা জমায়েত বা বৈঠক না করা হয় তার আবেদন জানানো হয়েছে সংগঠনের তরফে।

Related Articles

Back to top button
Close