fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

লিবিয়ায় ২৬ বাংলাদেশি শ্রমিককে গুলি করে খুন করা হল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: লিবিয়ায় ২৬ বাংলাদেশি সহ ৩০ জন অভিবাসী শ্রমিককে গুলি করে হত্যা করল স্থানীয় এক মানব পাচারকারী চক্রের গুণ্ডারা। ঘটনায় গুরুতর জখম হয়েছেন আরও ১১ জন বাংলাদেশি অভিবাসী শ্রমিক।

কাজের সন্ধানে এইসব শ্রমিকরা লিবিয়ায় গিয়েছিল। এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে লিবিয়ার মিজদা শহরে। আশঙ্কাজনক অবস্থায় আহত শ্রমিকদের স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গিয়েছে, গত মঙ্গলবার রাতে অভিবাসী শ্রমিকদের হাতে স্থানীয় এক মানব পাচারকারী খুন হন। আর সেই খুনের খবর পেয়েই মৃত মানব পাচারকারীর সহযোগী ও পরিজনরা সশস্ত্র অবস্থায় ‘বন্দি’ করে রাখা অভিবাসীদের উপরে চড়াও হয়। নির্বিচারে গুলি চালানো হয় অভিবাসী শ্রমিকদের উপরে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৩০ জন অভিবাসী শ্রমিকের। তার মধ্যে ২৬ জন বাংলাদেশি ও চার জন আফ্রিকান নাগরিক।

এক সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে যে, টাকার জন্য মিজদা শহরের একটি গোপন ডেরায় বাংলাদেশ ও আফ্রিকার ৪১ জন অভিবাসী শ্রমিককে বন্দি করে রেখেছিল এক কুখ্যাত মানব পাচারকারী চক্রের মূল পাণ্ডা। গত মঙ্গলবার দু’পক্ষের মধ্যে বচসা বাঁধে। ক্রমেই তা হাতাহাতিতে গড়ায়। তখনই অভিবাসী শ্রমিকদের হাতে মানব পাচারকারী চক্রের মূল পাণ্ডা খুন হন। সেই খুনের বদলা নিতেই এদিন অভিবাসী শ্রমিকদের উপরে চড়াও হয়েছিল।

Related Articles

Back to top button
Close