fbpx
দেশহেডলাইন

প্রতিবছরের মতো এবারেও জম্মু কাশ্মীরের রাজৌরি সেক্টরে সেনাদের সঙ্গে দীপাবলি পালন করবেন প্রধানমন্ত্রী

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ আজ শুভ দীপাবলি উপলক্ষে সেনা জওয়ানদের সঙ্গে কাটাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনটাই প্রধানমন্ত্রী দফতর সূত্রে খবর। বৃহস্পতিবার নৌসেরা সেক্টর এবং নিয়ন্ত্রণ রেখার নিকট জম্মু কাশ্মীরের রাজৌরি সেক্টরে সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করবেন তিনি।

প্রধানমন্ত্রী এই সফর ওই এলাকায় দায়িত্বপ্রাপ্ত সেনা জওয়ানদের মনোবল বাড়িয়ে দেবে। পাশাপাশি জঙ্গি বিরোধী নীতি নিয়ে পাকিস্তানকেও একটি কড়া বার্তা দেওয়া যাবে।  সূত্রের খবর ৪ নভেম্বর দিওয়ালির দিনেই তিনি সীমান্ত ফাঁড়িও পরিদর্শন করতে পারেন।

এর আগে ২০১৯ সালে মোদি রাজৌরি জেলায় নিয়ন্ত্রণ রেখায় মোতায়েন সেনা জওয়ানদের সঙ্গে এই বিশেষ দিনটি উদযাপন করেছিলেন।

২০১৪ সালে প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই দিওয়ালির দিনটি তিনি দেশের সেনা বাহিনীর সঙ্গে কাটাতে শুরু করেছিলেন। উৎসবের দিনে পরিবার পরিজনদের ছেড়ে যে সেনা জওয়ানরা সীমান্ত নিজেদের জীবন বিপন্ন করে মোতায়েন থাকেন। ফলে সেনা জওয়ানদের মনোবল বাড়াতেই প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই এই উদ্যোগ নেন প্রধানমন্ত্রী।

বিগত কিছুদিন ধরে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে বার বার উত্তপ্ত হয়ে উঠেছিল কাশ্মীর পরিস্থিতি। তার মধ্যেই প্রধানমন্ত্রী মোদীর এই কাশ্মীর সফর তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এর আগেও ২০১৯ সালে রাজৌরি এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  রাজৌরি আর পুঞ্চ জঙ্গি বিরোধী অভিযান রীতিমত গুরুত্বপূর্ণ। মোটের ওপর এই এলাকাটি এনকাউন্টারের কেন্দ্রস্থল হিসেবে চিহ্নিত হয়েছে। বুধবার এই এনকাউন্টার ২৩তম দিনে পড়েছে। সেনাবাহিনী ও জঙ্গি লড়াইয়ে বেশ কয়েকজন জঙ্গি নিকেশ হয়েছে। পাশাপাশি সেনা জওয়ানও শহিদ হয়েছেন।

এর আগে গত অক্টোবর মাসেই তিন দিনের জম্মু ও কাশ্মীর সফরে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তিনি সীমান্তবর্তী একটি  বিএসএফ ক্যাম্প পরিদর্শন করেছিলেন। সেই সময় সেনা জওয়ানদের সঙ্গে কথাও বলেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

 

Related Articles

Back to top button
Close