fbpx
খেলাফুটবলহেডলাইন

করোনার থাবায় জর্জরিত অল রেডস, তবুও লেস্টারকে হারিয়ে নয়া ইতিহাস ক্লপদের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  ইতিহাসের পুনরাবৃত্তি ঘটাতে পারল না লেস্টার সিটি। ভাঙা দল নিয়েও ইতিহাসটা গড়েই ফেলল যুরগেন ক্লপের লিভারপুল। চোট এবং করোনার থাবা এই মুহূর্তে জর্জরিত অল রেডস। তবুও অ্যানফিল্ডে লেস্টার সিটিকে হেলায় হারাল তারা। কার্যত ‍‘বি’ টিম নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে তুলে নিল ৩-০ গোলের বিশাল জয়।

এই জয়ের সুবাদে ইতিহাস সৃষ্টি করে ফেলল ক্লপ বাহিনী। ঘরের মাঠে টানা ৬৪ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ল লিভারপুল। এর আগে ১৯৮১ সালে টানা ৬৩ ম্যাচ অপরাজিত ছিল তারা। মজার বিষয়, সেবার এই লেস্টারের বিরুদ্ধে হেরেই ঘুচেছিল তাদের অপরাজিত তকমা। কিন্তু এবার আর লেস্টারকে সেই সুযোগের সদ্ব্যবহার করতে দেননি ক্লপ।
দলের তারকা ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক আগেই ছিটকে গিয়েছেন। সেইসঙ্গে এই ম্যাচে ছিলেন না অধিনায়ক জর্ডান হেন্ডারসন, ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড, মহম্মদ সালাহ ও জো গোমেজ। তবে প্রথম একাদশের গুরুত্বপূর্ণ এই সদস্যদের অভাব বুঝতে দেননি অন্যরা। প্রথম ১৫ মিনিটে তিনটি গোলের সুযোগ হাতছাড়া করা লিভারপুল এগিয়ে যায় আত্মঘাতী গোলে।
২১ মিনিটে কর্ণার থেকে ভেসে আসা বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন লেস্টার ডিফেন্ডার জনি ইভান্স। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দিয়োগো জোতা। এই গোলটি করে একটি রেকর্ড নিজের নামে করে নিয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড। লিভারপুলের প্রথম ফুটবলার হিসেবে ঘরের মাঠে অভিষেকের পর খেলা চার ম্যাচেই গোলের দেখা পেলেন তিনি। চলতি মরসুমের শুরুতে ৪১ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে উলভারহ্যাম্পটন থেকে লিভারপুলে আসার পর ১২ ম্যাচে ৮ গোল করলেন জোতা।

লেস্টার গোলরক্ষক কাসপের স্মাইকেল বাধা হয়ে দাঁড়ালে অনেক বড় ব্যবধান এদিন জয় নিয়ে মাঠ ছাড়ত লিভারপুল। তবে ৮৬ মিনিটে দলের তৃতীয় গোল হজম করা আর রুখতে পারেননি তিনি। রবার্তো ফিরমিনো লেস্টারের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন।
৯ ম্যাচ শেষে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ২০। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে শীর্ষে টটেনহ্যাম হটস্পার। ১৮ পয়েন্ট নিয়ে চেলসি তিনে। চার নম্বরে লেস্টার।

Related Articles

Back to top button
Close