fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

আনলক-৪ পর্বে শুরু হতে পারে লোকাল ট্রেন পরিষেবা, তবে এখনই খুলছে না স্কুল-কলেজ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আবহে পাল্টেছে দেশের পরিস্থিতি। সেইসঙ্গে পরিবর্তন হয়েছে মানুষের জীবনযাত্রা। করোনার দাপটে এখনও নিজস্ব ছন্দে ফেরেনি দেশ। চিনের উহান থেকে আসা করোনা ভাইরাস দাপট এখনও দেশ জুড়ে অব্যাহত রয়েছে। প্রতিদিনই বাড়ছে মৃত্যু থেকে সংক্রমণের তালিকা। সংক্রমণ ঠেকাতে কেন্দ্র ও রাজ্যের উদ্যোগে শুরু হয় লকডাউন। পাল্টে যায় কাজের পরিবেশ। শুরু হয় ওয়ার্ক ফর্ম হোমের কনসেপ্ট। দেশের সঙ্গে রাজ্যে সংক্রমণ রুখতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে শুরু হয়েছে আংশিক লকডাউন।  তবে এই অবস্থায় বাস ও অটো পরিষেবা স্বাভাবিক হলেও এখনও বন্ধ লোকাল ট্রেন থেকে মেট্রো পরিষেবা।

আরও পড়ুন: “আপনারা ভাবুন আর কতদিন কংগ্রেসে সময় নষ্ট করবেন”, মুসলিম নেতাদের আহ্বান ওয়েসির

এদিকে আগস্ট মাসে শেষ হয়ে যাচ্ছে আনলক ৩। আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আনলক ৪। এই অবস্থায়  লোকাল ট্রেন, মেট্রো রেল পরিষেবা ফের চালু করার কথা ভাবছে কেন্দ্রীয় সরকার। এছাড়া খুলতে পারে সিঙ্গল থিয়েটার সিনেমা হল, অডিটোরিয়াম, অ্যাসেম্বলি হল। ৫০ শতাংশ আসনের টিকিট বিক্রির অনুমতি দেওয়া হতে পারে। তবে মাস্ক পরা বাধ্যতামূলক। ধীরে ধীরে অবস্থা সচল করতে নতুন নির্দেশিকা জারি করা হতে পারে। পাশাপাশি পর্যটন শিল্পের কথা মাথায় রেখে হোটেল মালিকদের সঙ্গে কথা বলা হবে। সূত্রের খবর, কেন্দ্র সরকার একগুচ্ছ পরিকল্পনাকে ফলপ্রসূ করতে চিন্তা ভাবনা শুরু করেছে।

তবে এখনও পর্যন্ত লোকাল ট্রেন ও মেট্রো রেল চালু করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। বৈঠকে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এখনই খুলছে না স্কুল-কলেজ।

 

Related Articles

Back to top button
Close