fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

লোকাল ট্রেন চালানোর জন্য রেলমন্ত্রীকে চিঠি স্বপন দাশগুপ্তের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণ সমানে বাড়ছে, এই পরিস্থিতিতে এখনও চালু হয়নি লোকাল ট্রেন। অবশ্য বেশ কিছু স্পেশাল  ট্রেন চলছে। কিন্তু সাধারণ যাত্রীরা স্পেশ্যাল ট্রেনে উঠতে চেয়ে একের পর এক স্টেশনে  বিক্ষোভ-অবরোধ করছেন। এই পরিস্থিতিতে বাংলায় লোকাল ট্রেন চালু করতে রেলমন্ত্রীকে চিঠি লিখেছেন বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাসগুপ্ত।
সংবাদ সংস্থা সূত্রে খবর, রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠি লিখেছেন রাজ্যসভার সাংসদ স্বপন দাসগুপ্ত। তিনি চিঠিতে লিখেছেন, বাংলায় যত দ্রুত সম্ভব লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক  করতে প্রয়োজনীয় পদক্ষেপ করুন।  তবে মাস্ক, স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা এবং সামাজিক দূরত্ব বাধ্যতামূলক করার পক্ষেও সওয়াল করেছেন সাংসদ।
 মার্চ মাসের শেষ থেকে লকডাউনের জেরে বন্ধ লোকাল ট্রেন পরিষেবা। শ্রমিক স্পেশ্যাল ও আনলক পর্বে দূরপাল্লার বিশেষ ট্রেন চালু হয়েছে। শুধুমাত্র কয়েকটি স্পেশ্যাল ট্রেন চালানো হচ্ছে যেগুলিতে সাধারণ যাত্রীদের সফর নিষিদ্ধ। এরপর সোমবার সকালে লিলুয়া স্টেশনে হাওড়াগামী একটি ট্রেনে চেকিং চালানো হয়। তখন বহু যাত্রী ধরা পড়ে যান, যাঁরা রেলের কর্মী নন। ট্রেন থেকে তাঁদের নামিয়ে ফাইন করা হয়। এতেই রণক্ষেত্রের চেহারা নেয় লিলুয়া স্টেশন।  এ প্রসঙ্গে হাওড়ার ডিআরএম ইশাক খান বলেন, “রাজ্যের অনুমতি না পেলে ট্রেন চালানো হবে না। এমনকি অ-রেলকর্মীদের ট্রেনে চড়তে দেওয়া হবে না।”

Related Articles

Back to top button
Close