fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পূর্ব রেলওয়ের শিয়ালদা মেন ও উত্তর শাখায় আজ সকাল থেকে লোকাল ট্রেন চলাচল শুরু হয়েছে

শ্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: করোনার  কারণে চলতি বছরের মার্চের শেষভাগে বাকি গণপরিবহনের পাশাপাশি বন্ধ করে দেওয়া হয়েছিল ট্রেন পরিষেবাও। তারপর দীর্ঘদিন পেরিয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে সাধারণ মানুষের কথা চিন্তা করে কিছু স্পেশ্যাল ট্রেন চালানো হয়েছে। তবে সকলের মনেই প্রশ্ন ছিল লোকাল ট্রেনের চাকা গড়াবে কবে। দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে বুধবার সকালে প্রায় সাড়ে ৭ মাস পর বাংলায় চালু হল লোকাল ট্রেন পরিষেবা।

শিয়ালদা থেকে ব্যারাকপুর, নৈহাটি, কল্যাণী সীমান্ত, রানাঘাট, কৃষ্ণনগর, গেদে, শান্তিপুর এবং বনগাঁ ও হাসনাবাদ শাখায় চালু হওয়া ট্রেনগুলিতে ভোরের দিকে যাত্রী সংখ্যা কম হলেও পরে তা বাড়তে শুরু করে। সাধারণ যাত্রীদের পাশাপাশি মূলত নিত্যযাত্রীরা ট্রেনে ওঠেন। প্রতিটি স্টেশনেই রেল ও রাজ্য পুলিশ মোতায়েন রাখা হয়েছে। যাত্রীদের থার্মাল চেকিং এর পাশাপাশি মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। এদিকে লোকাল ট্রেন চালু হওয়ায় যাত্রীরাও ব্যাপক খুশি।

আরও পড়ুন: সাড়ে ৭ মাস পর ছুটল লোকাল, আগের মতোই ভিড় হাওড়া-শিয়ালদহে

অন্যদিকে দ্রুত গন্তব্যে পৌঁছে যাচ্ছে তার জন্য ধন্যবাদ জানিয়েছেন রেল যাত্রীরা তারা বলেন দীর্ঘ আট নয় মাস বন্ধ থাকার কারণে রুজি-রোজগার হারিয়েছে বহু মানুষ কিন্তু নতুন করে আবার এই রেল পরিষেবা চালু হওয়ায় আমার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবো।

Related Articles

Back to top button
Close