fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বেহাল রাস্তা, ধান গাছ লাগিয়ে প্রতিবাদ স্থানীয়দের

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: রাস্তা না জমি দেখে বোঝার কোন উপায় নেই। রাস্তার মধ্যে জমে রয়েছে হাটু সমান কাদা। আর যত্র তত্র খনাখন্দে ভরা। দেখলে মনে হবে কোন চাষের জমি। বারে বারে প্রশাসনের কাছে আবেদন নিবেদন করেও কোনও লাভ হয়নি। তাই এবার গ্রামবাসীরা রাস্তার উপর ধান লাগিয়ে অভিনব ভাবে প্রতিবাদ জানিয়ে পথ অবরোধ করলেন। ঘটনাটি ঘটেছে ঝাড়্গ্রাম জেলার বেলপাহাড়ি তথা বিনপুর দুই ব্লকের বাঁশপাহাড়ী অঞ্চলের কসমার গ্রামে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বাঁশপাহাড়ী অঞ্চলের কাসমার গ্রামের মগলা মোড় থেকে দেশমুল গ্রাম পর্যন্ত প্রায় দু কিলোমিটার রাস্তাটি একেবারে বেহাল অবস্থা। প্রশাসনকে বারে বারে আবেদন নিবেদন করেও রাস্তা সংস্কারের কাজ হয়নি। যার ফলে প্রত্যেক দিনই ব্যাপক সমস্যার মধ্যে পড়তে হয় গ্রামের মানুষকে। বাস স্ট্যান্ড, হাইস্কুল,পঞ্চায়েত অফিস এবং বেলপাহাড়ি ব্লক স্বাস্থ্য কেন্দ্রে যেতে হলে এই রাস্তা দিয়ে যেতে হয়। কিন্তু রাস্তাটির অবস্থা এতটাই বেহাল যে চারচাকা গড়ি কেন দু চাকার বাইকও আর চলা চল করতে পারছে না। ফলে অন্তসত্ত্ব মহিলা, যে কোন ধরনের অসুস্থ রোগীদের ব্লক স্বাস্থ্য কেন্দ্র বা ঝাড়গ্রাম জেলা হাসপাতাল নিয়ে যেতে হলে কিভাবে রোগীর পরিজনেরা নিয়ে যাবেনা তা ভেবে আশঙ্কিত গ্রামবাসীরা। এছাড়াও প্রায় রোজ দিনেই দুর্ঘটনায় কবলে পড়েন সাধারন মানুষজনেরা।

স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, যেভাবে রাস্তাটি খারাপ হয়ে চলেছে তাতে কৃষকরা তাদের পন্য এই রাস্তা দিয়ে হাটে নিয়ে আসতে পারছেন। রাস্তার অবস্থা সামান্য বৃষ্টিতে এক হাটু কাদা আর ব্যাপক পিচ্ছিল হয়ে রয়েছে। নিত্য দিন ঘটছে দূর্ঘটনা। অবস্থা এমন যে এই রাস্তায় সাইকেল বা বাইকও চলছে না। এই বিষয়ে বেলপাহাড়ির বিডিও বরেন্দ্র বন্দ্যোপাধায় “এদিন বলেন, বিষয়টি কি আছে খোঁজ খবর নিয়ে দেখছি।”

Related Articles

Back to top button
Close