fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

BREAKING: লকডাউন: আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ল মেয়াদ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের বাড়ল লকডাউনের সময়সীমা। আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ল চলতি লকডাউনের মেয়াদ।

 

জানা গিয়েছে, এই পর্যায়ে বিধিনিষেধ আরও শিথিল করা হয়েছে। এই সময়ের মধ্যে কনটেইনমেন্ট জোন ছাড়া বাকি এলাকায় বিধিনিষেধ পর্যায়ক্রমে প্রত্যাহার করে নেওয়া হবে। শনিবার সন্ধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক থেকে এই সংক্রান্ত নির্দেশিকা জারি করা হয়। আগামী ১ জুন থেকে নয়া গাইডলাইন কার্যকর হবে।

 

 

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নয়া নির্দেশিকা অনুসারে, আগামী ৪ জুন থেকে দেশজুড়ে ধর্মস্থান, হোটেল ও রেস্তোরাঁ খুলবে। তবে মেনে চলতে হবে স্বাস্থ্য বিধি। এ জন্য স্বাস্থ্য মন্ত্রক স্ট্যান্ডার্ড অপারেশন প্রসিডিওর তৈরি করে দেবে। লকডাউনের পঞ্চম দফায় রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ জারি থাকবে। অর্থাৎ, এই সময়ে সাধারণ মানুষের চলাচলের উপরে বিধিনিষেধ জারি থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়া যাবে না।

 

 

এছাড়া লকডাউন মনোভাব জানতে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের ফোন করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মুখ্যসচিবদের সঙ্গে আলাদা করে বৈঠক করেছিলেন কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব রাজীব গৌবা। শনিবারের মধ্যে মুখ্যসচিবদের থেকে বিস্তারিত রিপোর্টও চাওয়া হয়। সবদিক খতিয়ে দেখে এদিন নয়া লকডাউন গাইডলাইন ঘোষণা করেছে কেন্দ্র।

Related Articles

Back to top button
Close