fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

লকডাউন সফল করতে তৎপর ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কর্মীরা, বিভিন্ন রাস্তায় নাকা চেকিং

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর : রাজ্য সরকারের নির্দেশে শনিবার লকডাউন পালিত হল রাজ্য জুড়ে । শনিবার সকাল থেকে সম্পূর্ণ লকডাউন পালন হল উত্তর ২৪ পরগনা জেলায় ।

লকডাউন সফল করতে শনিবার সকাল থেকে পথে নেমেছিল ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের বিভিন্ন থানার পুলিশ কর্মীরা । গুরুত্বপূর্ণ রাস্তার বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশের পক্ষ থেকে নাকা চেকিং শুরু হয় সকাল থেকেই । রাস্তায় লকডাউনের কারনে লোকজন খুব একটা বেরোয়নি । একান্ত জরুরি দরকারে কিছু মানুষকে রাস্তায় দেখা গেছে । তবে শনিবার ব্যারাকপুর শিল্পাঞ্চলে যারা রাস্তায় বেরিয়েছিল তাদের পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে । রাস্তায় বেরোনো নিত্য যাত্রীদের করোনা সম্পর্কে সচেতন করছেন পুলিশ কর্মীরা ।

বিভিন্ন বাইক ও ব্যাক্তিগত গাড়িতে করে যাতায়াতকারীদের গাড়ি রাস্তায় দাঁড় করিয়ে পরীক্ষা করেছে পুলিশ কর্মীরা । কেন তারা বাইরে বেরিয়েছে, তার উত্তর দিতে হয়েছে পুলিশ কর্মীদের । লকডাউনের গুরুত্ব বুঝে এদিন সাধারন মানুষ খুব বেশি রাস্তায় বেরোয় নি, খোলেনি দোকান বাজার কিছুই । রাস্তায় গাড়ির সংখ্যা ও অত্যন্ত কম ছিল । ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের পুলিশ আধিকারিক এ সি পি রাম প্রাসাদ রায় সাংবাদিকদের বলেন, “করোনা মোকাবিলায় লকডাউনের প্রয়োজনীয়তা নাগরিকরা উপলব্ধি করেছে । সেই কারনে মানুষ রাস্তায় কম বেরিয়েছে । জরুরি দরকার ছাড়া কেউ রাস্তায় বেরোয় নি । আমরা মানুষকে সচেতন করছি । অযথা কেউ বেরোলে তাকে পুলিশ লকডাউনের প্রয়োজনীয়তা বুঝিয়ে বাড়িতে ফেরত পাঠাচ্ছে ।”

বিটি রোড, ঘোষপাড়া রোড, ব্যারাকপুর কল্যাণী এক্সপ্রেসওয়ে, ব্যারাকপুর বারাসাত রোডে দিনভর চলেছে পুলিশের নাকা চেকিং । উত্তর ২৪ পরগনায় সকাল থেকে শান্তিতেই চলেছে লকডাউন, তৎপর ছিল ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অন্তর্গত বিভিন্ন থানার পুলিশ কর্মীরা ।

Related Articles

Back to top button
Close