fbpx
দেশহেডলাইন

ফের লকডাউন দেশের এই রাজ্যে, আইন ভাঙলে কড়া শাস্তি

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের সময় রেহাই মেলেনি মহারাষ্ট্রের। আক্রান্ত ও সংক্রমণের দিক দিয়ে এগিয়ে ছিল মারাঠাভূম। এবারে ওমিক্রনেও (Omicron variant) পিছিয়ে থাকল না এই রাজ্য। ইতিমধ্যেই করোনার এই নয়া ভ্যারিয়েন্ট তার দাপট দেখাতে শুরু করে দিয়েছে। ফের লকডাউনের পথে হাঁটতে হল মহারাষ্ট্র সরকারকে।

 

আজ থেকে ফের লকডাউনে মুম্বইতে। ওমিক্রনের সংক্রমণ বাড়তে থাকায় তোপে সরকার শুক্রবার নতুন করে মুম্বইতে লকডাউনের বিজ্ঞপ্তি জারি করে। সংক্রমণের চেন ভাঙতে শনি এবং রবিবার কোনও জমায়েত করা যাবে না।

 

মুম্বইয়ের ডেপুটি কমিশনার অব পুলিশের  পক্ষ থেকে এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, মুম্বই কমিশনারেট এলাকার বাসিন্দাদের প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। যানবাহনের ওপরও নিষেধাজ্ঞা জারি হয়েছে। কড়া নজরদারির আওতায় থাকবে অমরাবতী, মালেগাঁও, এবং  নান্দেদে। ১৪৪ ধারা জারি থাকবে মুম্বই কমিশনারেট এলাকায়। মিটিং-মিছিল বা কোনও ধরনের জমায়েত করা যাবে না। যারা আইন অমান্য করবেন, তাঁদের বিরুদ্ধে ১৮৮ ধারায় মামলা রুজু করা হবে।

 

মুম্বইতে ২৪ ঘণ্টায় মুম্বইতে নতুন করে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৩ জন। সর্বশেষ পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, মোট আক্রান্তের সংখ্যা ১৭, তাঁদের মধ্যে রয়েছে সাড়ে তিন বছরের একটি শিশু।  এই মুহূর্তে সারা দেশে ওমিক্রনে আক্রান্ত ৩২ জন।

Related Articles

Back to top button
Close