fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

লকডাউন অমান্য করে রাস্তা অবরোধ করায় বাম-কংগ্রেসেই ১৫ জন কর্মী সহ ৩০ জন গ্রেফতার

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: বসিরহাটের এক নম্বর ব্লকের পিফা গ্রাম পঞ্চায়েতে লকডাউন অমান্য করে জমায়েত করেছিল বাম ও কংগ্রেস সমর্থকরা। বসিরহাট থানার পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে ১৫ জনকে গ্রেফতার করে। পাশাপাশি বসিরহাট শহরের বিভিন্ন বাজার এলাকায় জমায়েত ও মুখে মাক্স না পরায় বিভিন্ন জায়গা থেকে ১৫ জনকে গ্রেফতার করে। সবমিলিয়ে অবরোধ, বিক্ষোভ, লকডাউন অমান্য করে জমায়েত করলে যে প্রশাসন কঠোর ব্যবস্থা নিচ্ছে তাও একবার প্রমান হল বসিরহাটে।

মঙ্গলবার সকালে পরিযায়ী শ্রমিকদের বিনা খরচায় ফেরানোর দাবি এবং শ্রমিক মৃত্যুর তদন্ত ও ক্ষতিপূরণের দাবিতে বাম ও কংগ্রেস সমর্থকরা অবরোধ করলে পুলিশ গিয়ে ১৫ জনকে গ্রেফতার করে‌। বসিরহাটের ও মালঞ্চ রোড পিফাতে অবরোধ শুরু করে বাম ও কংগ্রেস যৌথভাবে। শ্রমিকদের প্রতি অনীহা দ্বিচারিতা নীতি ও কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তাদের এই অবরোধ। তাদের মূলত দাবি সম্পূর্ণ বিনা খরচায় তাদেরকে বাড়িতে ফেরত আনতে হবে।

পাশাপাশি তাদের কর্মসংস্থান ও খাবার সুরক্ষিত করতে হবে। যেভাবে ভারতবর্ষের বিভিন্ন রাজ্যে পরিযায়ী শ্রমিকের মৃত্যু ঘটছে, অবিলম্বে তাদের ক্ষতিপূরণ দিতে হবে। এই দাবিতে সামাজিক দূরত্ব মেনে হাতে দলীয় পতাকা, বুকে ফেস্টুন নিয়ে বাম ও কংগ্রেস জোট অবস্থান-বিক্ষোভ করে। বসিরহাট থানার পুলিশ গিয়ে গ্রেফতার করে তাদেরকে থানায় নিয়ে আসে।

Related Articles

Back to top button
Close