fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

লকডাউন শিলিগুড়ি!

কৃষ্ণাা দাস, শিলিগুড়ি: ন’টা, বারোটা নয়! এবার শিলিগুড়ি পুরনিগমের ৪৭টি ওয়ার্ডকেই সম্পূর্ণ লকডাউনের আওতায় আনলো দার্জিলিং জেলা প্রশাসন। বৃহস্পতিবার থেকে আগামী সাত দিন এই লকডাউন বহাল থাকবে শিলিগুড়িতে। এই ৪৭ টি ওয়ার্ডের মধ্যে জলপাইগুড়ি জেলার বেশ কিছু এলাকা রয়েছে যা কিনা শিলিগুড়ি পুরনিগমের অন্তর্ভূক্ত।

সেই ১৪টি ওয়ার্ডও এই লকডাউনের আওতায় থাকছে। বিগত কয়েকটি লকডাউনের পর আনলক ১ এর মধ্যেও শহর শিলিগুড়ি ও পার্শবর্তি অঞ্চলগুলিতে ক্রমবর্ধমান করোনার সংক্রমনের কারণেই এই সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন।

বুধবার শিলিগুড়িতে টাস্ক ফোর্সের এক জরুরি বৈঠকেই গোটা শিলিগুড়িকে লকডাউন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। পর্যটন মন্ত্রী গৌতম দেবের উপস্থিতিতে শিলিগুড়ির কমিশনারেটের পুলিশ কর্তা ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের নিয়ে এই বৈঠক করেন জেলাশাসক এস পুণ্নবলম। বর্তমান পরিস্থিতির দিকে লক্ষ্য রেখেই এই বৈঠকে পুনরায় লকডাউনের সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন। আপাতত বৃহস্পতিবার থেকে ৭দিন চলবে টানা লকডাউন। সকাল ৯’টা থেকে কার্যকর হবে এই নির্দেশ। পর্যটন মন্ত্রী গৌতম দেব বলেন, এই সময় অনেক আক্রান্ত সংখ্যা বেড়ে যাচ্ছে। সেজন্যই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এনিয়ে জলপাইগুড়ি জেলা প্রশাসনের সঙ্গেও কথা বলে করাকরি করা হচ্ছে এই লকডাউন। এবার শিলিগুড়ি মহকুমা ও শহরতলিতে পুলিশ প্রশাসন লকডাউনে কড়া ব্যবস্থা নেবে। যদিওবা এই লকডাউনের আওতা থেকে শুধুমাত্র নিত্যপ্রয়োজনীয় জিনিস ও জরুরী পরিষেবা বাইরে থাকবে বলে জানান মন্ত্রী। অন্যদিকে আরও একবার চার দিনের জন্য বন্ধ করে দেওয়া হলো শিলিগুড়ির চম্পাসারি বাজার। কন্টাইনমেন্ট জোনের জন্য থাকছে আরও কড়া নজর বলে জানিয়েছেন শিলিগুড়ির মহকুমাশাসক সুমন্ত সহায়।

Related Articles

Back to top button
Close