fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

লকডাউনের মধ্যেই রানিগঞ্জে ইস্পাত কারখানায় সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ, কর্মহীন ৭০জন কর্মী, বিক্ষোভ

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: লক ডাউনের মধ্যেই বুধবার সাসপেনসেন অফ ওয়ার্কের নোটিশ টাঙালো হলো পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের রানিগঞ্জের বেসরকারি ইস্পাত কারখানায়। কারখানায় উৎপাদন বন্ধ হওয়ায় ৭০ জন কর্মী কর্মহীন হয়ে পড়লেন বুধবার থেকে। রানিগঞ্জের শিল্পতালুক মঙ্গলপুরে এই কারখানা বন্ধ করার ঘটনাটি ঘটেছে। এদিন সকালে অন্য দিনের মতো কর্মীরা কাজে এলে দেখতে পান কারখানা বন্ধের জন্য সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ কারখানার গেটে ঝোলানো রয়েছে। এইভাবে কারখানা আচমকাই বন্ধ করার বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে শুরু করেন কর্মীরা।

কারখানার এক কর্মী সুবল সূত্রধর এদিন বলেন, এদিন কারখানায় কাজ করতে এসে বন্ধের জন্য সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ দেখতে পাই। কর্মীদের আগাম না জানিয়েই কারখানা বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। কাজ হারানো কর্মীরা দাবি করে বলেন , মালিকের সঙ্গে যোগাযোগ করেছিলাম। তখন আমাদের জানানো হয় যে, অনির্দিষ্ট কালের জন্য কারখানা বন্ধ থাকবে।

অভিযোগ, গত চার মাস ধরে বকেয়া বেতন দিচ্ছে না কারখানা কর্তৃপক্ষ। কর্মীদের আরও দাবি, লকডাউনের কারণে তারা অসহায় অবস্থার মধ্যে পড়েছেন। সংসারে আর্থিক অনটন শুরু হয়েছে।

জানা গেছে, বকেয়া বেতনের দাবিতে সোমবারই কারখানা কর্তৃপক্ষকে ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছিলেন কর্মীরা. তখন কারখানা কর্তৃপক্ষ আশ্বাস দিয়ে বলেছিলেন তাদের বেতনের সমস্যা খুব শীঘ্রই মিটে যাবে। কিন্তু তারপরই মঙ্গলবারই কারখানা বন্ধ করে দেওয়া হল।

অন্যদিকে, কারখানা বন্ধ বা সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে, তাদের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Related Articles

Back to top button
Close