fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

রাজ্যের বেশ কিছু জায়গায় উঠে গেল লকডাউন! নাইট কারফিউতেও নিয়ম বদল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মারণ ভাইরাসের বিরুদ্ধে বিশ্ব তথা গোটা দেশ লড়াই চালিয়ে যাচ্ছে। ইতিমধ্যেই ফের নতুন করে বহু দেশে নতুন করে পুরো বা আংশিক লকডাউন চলছে। তবে এর মধ্যেই মধ্যপ্রদেশ সরকার শুক্রবার থেকে রাজ্যের বেশ কিছু এলাকায় লকডাউনও উঠিয়ে দিল। শনিবার ও রবিবার রাজ্যে লকডাউন ঘোষণা করা ছিল। সেই নিয়মও শিথিল করা হয়েছে। পাশাপাশি নির্দেশিকা জারি হয়েছে বেশ কয়েকটি জেলায় কিছু নির্দিষ্ট নিয়ম ছাড়া লকডাউন থাকবে না।

মধ্যপ্রদেশে নাইট কারফিউ আগে জারি ছিল রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত। সেখানেও শিথিলতা আনা হয়েছে। সেই সময় দুঘন্টা কমিয়ে আনা হয়েছে। এখন রাত ১০ টা থেকে ৫টা পর্যন্ত নাইট কারফিউ জারি থাকবে।

শনিবার লকডাউন না থাকলেও, রাজ্যের কিছু এলাকায় রবিবার কড়াকড়ি থাকবে। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে এই বিষয়ে খুব দ্রুত নির্দেশিকা প্রকাশিত হবে। বৃহস্পতিবার রাজ্যের করোনা পরিস্থিতি খতিয়ে দেখেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানান, পরিস্থিতির উন্নতি হয়েছে। তাই লকডাউনে ও নাইট কার্ফুতে শিথিলতা আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মধ্যপ্রদেশে করোনা রোগীদের মধ্যে আরোগ্যের হার ৭৩.৬ শতাংশ। দেশে করোনা আক্রান্ত অ্যাক্টিভ রোগীদের সংখ্যায় ১৬ নম্বর স্থানে রয়েছে মধ্যপ্রদেশ। ফলে জেলা স্তরে রাজ্য সরকারের জারি করা নিয়ম কার্যকর করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Related Articles

Back to top button
Close