fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কলকাতায় মুখ্যমন্ত্রীর মিছিলকে “পথনাটিকা” বলে কটাক্ষ লকেটের

দিব্যেন্দু রায়, কাটোয়া:  উত্তরপ্রদেশের হাথরাসে গণধর্ষিতা তরুণীর মৃত্যুর প্রতিবাদে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মিছিলকে “পথনাটিকা” বলে কটাক্ষ করলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় ।

লকেটের কথায়, “ভোট আসছে, তাই পিকের স্ট্রাটেজি মত পথ নাটিকা চলছে” । কৃষি বিলের সমর্থনে শনিবার কাটোয়া থানার দাঁইহাটের মাকালতোড়ে দলীয় কর্মসুচী “কৃষক সুরক্ষা পদযাত্রা”র পাশাপাশি পথসভার আয়োজন করেছিল বিজেপি  । ওই পদযাত্রায় যোগ দিতে আসেন লকেট চট্টোপাধ্যায় । পথসভা শেষে তিনি সাংবাদিকদের মুখোমুখি হন।

উত্তরপ্রদেশের হাথরাসের ঘটনায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে লকেট বলেন, “বিগত লক ডাউন কালে পশ্চিমবঙ্গে একই ঘটনা ঘটেছে । ধর্ষণ করে খুন করে জ্যান্ত জ্বালিয়ে দেওয়া হয়েছে। একটাও শাস্তি পায়নি।” এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে লকেট বলেন,”উত্তরপ্রদেশে ধর্ষিতা হলে দোষীদের শাস্তির দাবিতে রাজ্যে মিছিল করছেন । অথচ নিজের রাজ্যে কেউ ধর্ষিতা হলে সেই ধর্ষিতাদের দোষ খুঁজে বের করা হয় । আজ উনি কলকাতার রাজপথে মিছিল করছেন। কিন্তু হিম্মত থাকলে জলপাইগুড়ির ধর্ষিতা মহিলার বাড়ির সামনে মিছিল করুন । হিম্মত থাকলে কামদুনিতে মিছিল করুন। হিম্মত থাকলে দুবরাজপুরে মিছিল করুন। তাহলেই বুঝবো উনি মহিলাদের পাশে আছেন । চার কিমি মিছিল করে কিছুই হবে না । এ রাজ্যের মহিলারা রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রীর থেকে মুখ ঘুরিয়ে নিয়েছেন।”

লকেটের কথায়, “মহিলাদের উপর অত্যাচারের ঘটনা এরাজ্যে প্রচুর ঘটেছে। তাই  কোনও মহিলার উপর অত্যাচারের  ঘটনায় দোষীদের শাস্তির দাবি  বাংলার মুখ্যমন্ত্রীর মুখে অন্তত মানায় না ।”পাশাপাশি তিনি বলেন, “ওনার দলের সাংসদরা উত্তরপ্রদেশ যেতে পারেন। কিন্তু পশ্চিমবঙ্গ কি ভারতবর্ষের বাইরে? একবারও  সাংসদদের  দেখলাম না জলপাইগুড়ি যেতে । একবারও তো দেখলাম না মালদা যেতে ।”

এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে লকেট বলেন, “উনি উত্তরপ্রদেশ নিয়ে খুব ব্যতিব্যস্ত৷ কিন্তু পশ্চিমবঙ্গের মহিলাদের জন্য ওনার সময় নেই। পশ্চিমবঙ্গের মহিলারা তো মহিলা নয়। তাঁরা তো মা দুর্গা নয়৷ তাঁরা তো মাতৃশক্তি নয় । কিছুদিন পরে দেখবো উনি দুর্গাপুজোর উদ্বোধন করছেন। কিন্তু বাংলার মা দুর্গাদের জন্য ওনার সময় নেই। উত্তরপ্রদেশের জন্য সময় আছে৷”

সেই সঙ্গে তিনি বলেন, “যোগীজীর উপর আমাদের পুরোপুরি ভরসা আছে । উত্তরপ্রদেশে মৃতা তরুনীর দোষীদের কঠোর থেকে কঠোরতম শাস্তি হবে,অপেক্ষা করে দেখুন।”

এদিনে বিজেপির র‍্যালিতে লকেট চট্টোপাধ্যায় ছাড়াও অংশগ্রহন করেন বিজেপির পুর্ব বর্ধমান জেলা(গ্রামীন) সভাপতি কৃষ্ণ ঘোষসহ জেলা ও ব্লকের নেতারা । বিকেল নাগাদ দাঁইহাটের হাউসিং মাঠ থেকে র‍্যালি শুরু হয়ে শহর পরিক্রমা করে । পুনরায় হাউসিং মাঠে এসে র‍্যালি শেষ হয়। র‍্যালি শেষে পথসভায় বক্তব্য রাখেন লকেট চট্টোপাধ্যায় । বিজেপির এই কর্মসুচীতে প্রচুর সংখ্যক দলীয় কর্মী সমর্থকদের অংশ গ্রহন করতে দেখা যায়।

Related Articles

Back to top button
Close